ব্যবসাবান্ধব সরকার চাইলে নৌকায় ভোট দিন: লিটন

169

স্টাফ রিপোর্টার : বর্তমান সরকারকে ব্যবসাবান্ধব উল্লেখ করে রাজশাহী ১৪ দলের সমন্বয়ক ও সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, দেশের উন্নয়নে এমন ব্যবসাবান্ধব সরকারই প্রয়োজন। তাই এই সরকারকে ক্ষমতায় আনতে আসন্ন সংসদ নির্বাচনে তিনি ব্যবসায়ীদের নৌকা প্রতীকে ভোট দেয়ার জন্য আহ্বান জানান।
গতকাল শনিবার দুপুরে নগরীর আরডিএ মার্কেটের সামনে রাজশাহী সদরের সর্বস্তরের ব্যবসায়ী ও নাগরিকদের আয়োজিত এক নির্বাচনি পথসভায় বক্তব্য দিতে গিয়ে তিনি এই আহ্বান জানান। এ সময় খায়রুজ্জামান লিটনের সঙ্গে রাজশাহী-২ (সদর) আসনে ১৪ দল মনোনীত ও মহাজোট সমর্থিত নৌকা প্রতীকের প্রার্থী ফজলে হোসেন বাদশাও উপস্থিত ছিলেন।
মহানগর আওয়ামী লীগের সভাপতি লিটন বলেন, বিএনপি-জামায়াত জ্বালাও-পোড়াও করে ব্যবসায়ীদের ক্ষতি করবে, দেশের অর্থনীতির ক্ষতি করবে- এমন রাজনৈতিক দলকে ক্ষমতায় আসতে দেয়া যায় না। বর্তমানে দেশে ব্যবসার এক অনূকুল পরিবেশ বিরাজ করছে। তাই দেশের সমৃদ্ধির জন্য নৌকা প্রতীকে ভোট দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আবার ক্ষমতায় আনতে হবে।
পথসভায় রজাশাহী সদর আসনের টানা দুইবারের সংসদ সদস্য ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা বলেন, তার সরকার রাজশাহীতে গ্যাস এনেছে। এখানে শিল্প-কারখানা ও ব্যবসা-বাণিজ্যের পথ সম্প্রসারণ হয়েছে। আগামীতেও রাজশাহীকে ঘিরে তার অনেক পরিকল্পনা আছে। এগুলো বাস্তবায়ন হলে রাজশাহী হবে উত্তরাঞ্চলের ব্যবসা-বাণিজ্যের প্রাণকেন্দ্র। এ জন্য তিনি নৌকা মার্কায় ভোট দেয়ার জন্য ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানান।
এই পথসভার পর এএইচএম খায়রুজ্জামান লিটন ও ফজলে হোসেন বাদশা আরডিএ মার্কেট ব্যবসায়ী সমিতির কার্যালয়ে ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় করেন। সভায় ব্যবসায়ীরা বলেন, নৌকা হচ্ছে স্বাধীনতার প্রতীক, নৌকা উন্নয়নের প্রতীক, রাজশাহীর উন্নয়নের জন্যে নৌকা প্রতীকে ভোট দিয়ে তারা মেয়র নির্বাচিত করেছেন। এবার নির্বাচনে তারা আবারও বাদশাকে নির্বাচিত করবেন। তাহলে নগরবাসীর কাঙ্খিত উন্নয়ন হবে। ব্যবসা-বাণিজ্য বিকশিত হবে।
এ সময় ব্যবসায়ী নেতা মো. শামসুদ্দিন, মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক খন্দকার মোস্তাফিজুর রহমান ডালিম, সিটি করপোরেশনের প্যানেল মেয়র-১ সরিফুল ইসলাম বাবু, মহানগর বঙ্গবন্ধু পরিষদের নেতা রুহুল আমিন প্রামানিক, মহানগর আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক মীর ইশতিয়াক লিমন, আরডিএ মার্কেট ব্যবসায়ী সমিতির উপদেষ্টা সেকেন্দার আলী, সভাপতি ফরিদ মাদুদ হাসান, সাধারণ সম্পাদক ফরাদ মাদুদ হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।
সভা শেষে তারা মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন ও এমপি ফজলে হোসেন বাদশাকে নিয়ে আরডিএ মার্কেটের ব্যবসায়ীদের মাঝে নৌকা প্রতীকের পক্ষে প্রচারণা চালান। এরও আগে ফজলে হোসেন বাদশা নগরীর কুমারপাড়া মোড় ও এর আশপাশের এলাকায় গণসংযোগ করেন। তার সঙ্গে মহানগর আওয়ামী লীগের ক্রীড়া সম্পাদক মীর তৌফিক আলী ভাদু ও মহানগর বঙ্গবন্ধু পরিষদের নেতা মো. লিয়াকত আলীসহ ১৪ দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

SHARE