জামায়াতের ২৫ প্রার্থী নিয়ে সিদ্ধান্ত সোমবারের মধ্যে: ইসি সচিব

205

গণধ্বনি ডেস্ক : ধানের শীষ প্রতীকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়া জামায়াত ইসলামীর ২৫ প্রার্থীকে নিয়ে হাইকোর্টের রুলের বিষয়ে আগামী সোমবারের মধ্যে সিদ্ধান্ত নেবে নির্বাচন কমিশন (ইসি)। ইসি সচিব হেলালুদ্দীন আহমদ বৃহস্পতিবার দুপুরে আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা জানান।

তিনি বলেন, আমরা মহামান্য হাইকোর্টের চিঠিটা আজকে পেয়েছি। কমিশনে উপস্থাপনের জন্য আমাদের আইন শাখাকে বিষয়টি পরীক্ষা-নিরীক্ষা করতে বলেছি।

রুলে জামায়াতের বিষয়ে তিনদিনের মধ্যে জবাব দেওয়ার নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট। এ বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ইসি সচিব বলেন, আমাদের তিন কার্যদিবসের মধ্যে জবাব দিতে বলা হয়েছে। আমরা আজকে চিঠি পেয়েছি। আমাদের হাতে আরও দুই কার্যদিবস আছে (শুক্র ও শনিবার সাপ্তাহিক বন্ধ। ফরে রোববার ও সোমবার হাতে আছে ইসির)। এর মধ্যে কমিশন নিশ্চয়ই একটা সিদ্ধান্ত দেবে।

নিবন্ধন বাতিল হওয়া রাজনৈতিক দল জামায়াতে ইসলামীর ২৫ নেতা  ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচনে অংশগ্রহণ করছেন। এর বৈধতা চ্যালেঞ্জ করে মঙ্গলবার হাইকোর্ট বেঞ্চে একটি রিট করা হয়। রিটের শুনানি নিয়ে আদালত তিন কার্যদিবসের মধ্যে বিষয়টি নিষ্পত্তি করতে নির্বাচন কমিশনকে নির্দেশ দেন।

SHARE