৩০ ডিসেম্বর ভোটকেন্দ্র পাহারা দিন: ফখরুল

151

গণধ্বনি ডেস্ক : আসন্ন জাতীয় নির্বাচনে ভোট বিপ্লবের মাধ্যমে ধানের শীষের প্রার্থীদের বিজয়ী করার আহ্বান জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার কুমিল্লা-৭ চান্দিনা ও কুমিল্লা-৬ সদর আসনে পৃথক জনসমাবেশে তিনি আহ্বান জানান।

মির্জা ফকরুল বলেন, মৃতপ্রায় গণতন্ত্রকে পুনরুদ্ধার করতে ধানের শীষে ভোট দিন। ভুয়া সরকার ও নির্বাচন কমিশন মিলে গণতন্ত্রকে জবাই করে হত্যা করেছে। তাদের হাত থেকে দেশকে রক্ষা করতে হবে। সে জন্য ৩০ ডিসেম্বরের নির্বাচনে ধানের শীষকে জয়ী করার আহ্বান জানাই।

তিনি বলেন, এ সরকার মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়েছে। জনগণের সংগঠন করার অধিকার কেড়ে নিয়েছে। আমি বলব, গণতন্ত্রের স্বার্থে সবাই ৩০ ডিসেম্বর ভোট দিন, কেন্দ্র পাহারা দিন। গনতন্ত্রকে পুনরুদ্ধার করুন।

বিএনপি মহাসচিব বলেন, আমি বহুদিন ধরে বলে আসছি-নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিন। সরকার সেই দাবি না মেনে ৫ জানুয়ারি ভোটারবিহীন নির্বাচন করেছে। ওই নির্বাচনের মধ্য দিয়ে তারা জোর করে ক্ষমতা দখল করে আছে।

এসময় তিনি বলেন, কুমিল্লা-৬ সদর আসনের বিএনপির প্রার্থী হাজী ইয়াছিন, সদর দক্ষিণের প্রার্থী মনিরুল হক চৌধুরীর নেতৃত্বে আপনারা কেন্দ্রে পাহারা বসাবেন। চান্দিনা-৭ আসনে ২০-দলীয় জোট ও ঐক্যফ্রন্টের প্রার্থী রেদোয়ান আহমদের সাথে অবস্থান নিয়ে ঐক্যবদ্ধ হন। সভায় বিএনপির নেতাকর্মীরা অংশ নেন।

জনসমাবেশে জাতীয় ঐক্যফ্রন্ট ও ২০ দলের নেতারা এ সময় বক্তব্য রাখেন।

SHARE