পরিবেশবান্ধব নগরী গড়তে রাসিক মেয়রের অভিযান

140

স্টাফ রিপোর্টার : পরিবেশবান্ধব, পরিচ্ছন্ন ও বাসযোগ্য নগরী গড়ে তোলার আহ্বান জানিয়েছেন রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

বৃহস্পতিবার সকালে নগরীর বিভিন্ন এলাকায় পরিচ্ছন্নতা অভিযান, ফুটপাত দখলমুক্ত এবং নির্দিষ্ট স্থানে আবর্জনা ফেলার বিষয়ে জনসচেতনতা কার্যক্রম পরিচালনাকালে নগরবাসীর প্রতি এ আহ্বান জানান তিনি।

রাজশাহী সিটি করপোরেশনকে (রাসিক) পরিচ্ছন্ন রাখার অংশ হিসেবে মেয়র লিটনের নেতৃত্বে রাসিকের কাউন্সিলরদের সমন্বয়ে এ কার্যক্রম চালানো হয়।

এ অভিযান চালানো হয় নগরীর আলুপট্টি মোড় থেকে কুমারপাড়া মোড়, সাহেববাজার, রাজশাহী কলেজ, সিটি কলেজ, মালোপাড়া, গণকপাড়া, ভুবন মোহন পার্ক, নাজমুল হক উচ্চ বিদ্যালয়, নিউ মার্কেট রোড, বিন্দুর মোড় হয়ে নগর ভবন গেট পর্যন্ত।

এ সময় মেয়র ও কাউন্সিলররা দোকানদার ও ফুটপাতের ব্যবসায়ীদের পরিস্কার-পরিচ্ছন্নতার বিষয়ে সচেতন করতে লিফলেট ও প্রতিটি দোকানে একটি করে ডাস্টবিন বিতরণ করেন।

ফুটপাত পরিদর্শনকালে মেয়র ব্যবসায়ীদের মালপত্র নিজ দোকানের মধ্যে রেখে ব্যবসা করতে অনুরোধ জানান। ফুটপাত দখল করে যারা দোকান বসিয়েছেন এবং ব্যবসা করছেন, তাদের তা ছেড়ে দেওয়ার নির্দেশ দেন তিনি।

রাজশাহী সিটি করপোরেশনের পরিচ্ছন্ন বিভাগের উদ্যোগে আয়োজিত এ কর্মসূচিতে উপস্থিত ছিলেন রাসিকের ১৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মমিন, ১৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আজিজুল আলম বেন্টু, মহানগর আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক ফিরোজ কবির সেন্টু, মহানগর আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক মীর তৌফিক আলী ভাদু, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মামুন প্রমুখ।

SHARE