শারদীয় দূর্গোৎসবে আরএমপির চার স্তরের নিরাপত্তা

185

স্টাফ রিপোর্টার : আসন্ন শারদীয় দূর্গোৎসবে চার স্তরের নিরাপত্তা থাকবে বলে জানিয়েছেন রাজশাহী মহানগর পুলিশ কমিশনার এ কে এম হাফিজ আক্তার বিপিএম। দুর্গাপুজা উদযাপন উপলক্ষে আইন শৃংখলা বিষয়ে মতবিনিময় সভায় এ তথ্য জানান তিনি।

বুধবার বেলা ১১টার দিকে মহানগর পুলিশের সদর দপ্তরের সভা কক্ষে এ মতবিনিময় সভার আয়োজন করা হয়। সভায় নগর পুলিশের কর্মকর্তা ও হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দ অংশ নেন। এবার রাজশাহী মহানগরীতে ৯৭টি পূজামন্ডব স্থাপন করা হচ্ছে বলেও মতবিনিময় সভায় জানানো হয়।

মতবিনিময় সভায় আসন্ন দূর্গাপূজায় রাজশাহী মহানগরী এলাকার আইন শৃংখলা পরিস্থিতি যেন স্বাভাবিক ও স্থিতিশীল থাকে সে বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়। সভায় উপস্থিত হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দ আইন শৃংখলা সংক্রান্ত বিভিন্ন বিষয়ে পরামর্শ দেন।

এ সময় পুলিশ কমিশনার হাফিজ আক্তার বলেন, দূর্গাপূজাকে কেন্দ্র করে আরএমপির পক্ষ থেকে সার্বিক নিরাপত্তা ব্যবস্থা থাকবে এবং ইতোমধ্যে গোয়েন্দা তৎপরতা বাড়ানো হয়েছে। তিনি গুরুত্বপূর্ণ পূজামন্ডবগুলোতে সিসি ক্যামেরা স্থাপনের জন্য নেতৃবৃন্দকে পরামর্শ দেন পুলিশ কমিশনার।

পূজামন্ডবগুলোতে পুরুষ ও নারীদের জন্য পৃথক প্রবেশ ও নির্গমণ লাইন রাখা ও স্বেচ্ছাসেবক দল রাখার জন্য পরামর্শ দিয়ে তিনি বলেন, থানার অফিসার ইনচার্জদের পূজা কমিটির সাথে সার্বক্ষনিক যোগাযোগ রাখার নির্দেশ দেন। একই সঙ্গে ট্রাফিক বিভাগকে ট্রাফিক ব্যবস্থাপনা জোরদার করার জন্য নির্দেশনা দেন নগর পুলিশ প্রধান।

মতবিনিময় সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, আরএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার সুজায়েত ইসলাম, উপ-পুলিশ কমিশনার (সদর) তানভীর হায়দার চৌধুরী, উপ-পুলিশ কমিশনার (বোয়ালিয়া) আমির জাফর, উপ-পুলিশ কমিশনার (মতিহার) সাজিদ হোসেন, উপ-পুলিশ কমিশনার (শাহমখদুম) মোহাম্মদ হেমায়েতুল ইসলাম, উপ-পুলিশ কমিশনার (ডিবি) আবু আহাম্মদ আল মামুন, উপ-পুলিশ কমিশনার (পিওএম) মুহাম্মদ সাইফুল ইসলাম, উপ-পুলিশ কমিশনার (কাশিয়াডাঙ্গা) জয়নুল আবেদীন, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) অনির্বান চাকমা, উপ-পুলিশ কমিশনার (এস্টেট) সাইফউদ্দিন শাহিন, উপ-পুলিশ কমিশনার (সিটিএসবি) আলমগীর হোসেন।

এছাড়াও হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দের মধ্যে হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের কেন্দ্রীয় সহ-সভাপতি অনিল কুমার, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ রাজশাহী মহানগরী শাখার সভাপতি অলোক কুমার দাস, সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শরৎ চন্দ্র সরকার, হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান ঐক্য পরিষদ রাজশাহী মহানগর শাখার সভাপতি ড. সুজিত কুমার সরকার, হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান ঐক্য পরিষদ রাজশাহী মহানগর শাখার সাধারণ সম্পাদক শ্যামল কুমারসহ হিন্দু সম্প্রদায়ের নেতৃত্ববৃন্দ মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন।

SHARE