ফুটপাত পরিচ্ছন্ন ও দখলমুক্ত রাখতে মাঠে মেয়র

161

স্টাফ রিপোর্টার : ফুটপাত দলখমুক্ত ও পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে মাঠে নামলেন রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। বৃহস্পতিবার বেলা ১১টা থেকে দুপুর সোয়া একটা পর্যন্ত নগরীর বিভিন্ন এলাকা ঘুরে দোকানদার ও ফুটপাতের ব্যবসায়ীদের পরিচ্ছন্নতার ব্যাপারে সচেতন করেন মেয়র। এ সময় তিনি তাদের মাঝে ডাস্টবিন বিতরণ করেন।

মেয়র লিটন নগরভবনের সামনে থেকে অভিযান শুরু করেন। এরপর নগরীর রেলগেট থেকে শহীদ কামারুজ্জামান চত্বর হয়ে অলকার মোড়, রাণীবাজার, সাহেব বাজার জিরোপয়েন্ট ঘুরে বাটার মোড়, নিউমার্কেট, গোরহাঙ্গা, দড়িখড়বোনা মোড় ও কাদিরগঞ্জ গ্রেটার রোড এলাকা ঘোরেন তিনি। দাঁড়িয়ে থেকে ময়লা-আবর্জনা অপসারণ করান।

এ সময় যাদের দোকানের সামনে ময়লা-আবর্জনা পাওয়া যায়, সেসব দোকানের ব্যবসায়ীদের সর্তক করেন এবং পরিষ্কার-পরিছন্নতার ব্যাপারে সচেতন করেন মেয়র লিটন। আর যারা ফুটপাত পুরোটা দখল করে দোকান বসিয়েছেন তাদের ফুটপাত ছেড়ে দিয়ে দোকান বসাতে নির্দেশ দেন তিনি। এছাড়া যত্রতত্র অটোরকিশাসহ অন্যান্য যানবাহন পার্কিং না করার জন্য চালকদের এবং বাড়ি মালিকদের নির্মাণসামগ্রী রাস্তার উপরে না রাখারও নির্দেশ দেন। পরে ব্যবসায়ীদের মাঝে বিতরণ করেন প্রায় শতাধিক ডাস্টবিন।

এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন সিটি করপোরেশনের প্যানেল মেয়র-২ রজব আলী, ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মোমিন, তৌহিদুল হক সুমন, প্রধান প্রকৌশলী আশরাফুল হক, প্রধান পরিছন্ন কর্মকর্তা শেখ মামুন ডলার, ভারপ্রাপ্ত জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান প্রমুখ।

SHARE