মোহনপুরে আনসার-ভিডিপি সমাবেশ

151

মোহনপুর প্রতিনিধি : শান্তি, শৃংখলা, উন্নয়ন ও নিরাপত্তায় আনসার-ভিডিপি এই প্রতিপাদ্য নিয়ে মোহনপুরে অনুষ্ঠিত হয়েছে আনসার ও ভিডিপি সমাবেশ। মঙ্গলবার বেলা ১১ টায় উপজেলা হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা আনোয়ার-উল হালিমের সভাপতিত্বে সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে উপজেলার দলনেতা দলনেত্রীসহ আনসার-ভিডিপি সদস্য উপস্থিত হন। সমাবেশে ভাল কাজের জন্য কয়েকজন আসনার ভিডিপি সদস্যকে পুরস্কৃত করা হয়।

প্রধান অতিথি ছিলেন, জেলা কমান্ড্যান্ট আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনার উপ-পরিচালক আমমার হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি কর্মকর্তা রহিমা খাতুন, উপজেলা আনসার-ভিডিপি কর্মকর্তা মোহাম্মদ আলী, উপজেলা আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংক ব্যবস্থাপক গোলাম গাফ্ফার, প্রশিক্ষক আমজাদ হোসেন, কামরুন নাহার, উপজেলার কমান্ডার মনঞ্জুর ইসলাম। সমাবেশে এলাকার মাদক, বাল্য বিয়ে এবং অন্যান্য সামাজিক অপরাধ রোধ সহ আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আনসার-ভিডিপিদের দায়িত্ব ও কর্তব্য নিয়ে বক্তব্য রাখেন অতিথিবৃন্দ।

প্রধান অতিথি জেলা কমান্ড্যান্ট আমমার হোসেন বক্তব্য প্রদানে বলেন আমাদের দেশের অনেক উন্নয়ন হয়েছে। এ উন্নয়নকে স্থায়ী রুপ দিতে হলে আমাদের দায়িত্বকে সঠিকভাবে পালন করতে হবে। সামাজিক ব্যাধি বাল্য বিয়ে, ইভটিজিং, মাদক ইত্যাদি রোধে আনসার-ভিডিপি সদস্যদের গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে। আনসার-ভিডিপি সদস্যরা জানেন, গ্রামের কে বা কাহারা মাদকের সাথে জড়িত, কে বা কাহারা ইভটিজিং করে। এ খবরগুলো স্থানীয় প্রশাসনকে অবহিত করলে তাৎক্ষণিক ব্যবস্থা নেয়া যায়।

প্রধান অতিথি বলেন, আনসার-ভিডিপিদের অস্ত্রের প্রশিক্ষণ দেয়ার ব্যবস্থা করা হয়েছে। খুব শীঘ্রই এ প্রশিক্ষণের কাজ শুরু হবে এবং একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগেই প্রত্যেককে পোষাক দেয়া হবে। তিনি আরো বলেন, আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আমাদের দায়িত্ব অনেক। এ দায়িত্ব সুষ্ঠভাবে পালন করতে হবে। আমাদের দায়িত্ব পালনের মাধ্যমেই একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন উপহার দিতে পারবো।

SHARE