আগামী ১৩ অক্টোবর পদ্মাসেতুর রেলসংযোগসহ ৪টি প্রকল্পের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

348

ঢাকা, ২ অক্টোবর, ২০১৮ (বাসস) : আগামী ১৩ অক্টোবর পদ্মাসেতুর রেলসংযোগ ও স্থায়ী নদী তীর প্রতিরক্ষাসহ ৪টি উদ্ভাবনী প্রকল্পের উদ্বোধন চলমান কাজের অগ্রগতি পরিদর্শন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
আজ বিকেলে বনানী সেতু কর্তৃপক্ষ ভবনে এক প্রস্তুতি সভা শেষে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের সাংবাদিকদের এ কথা বলেন। এসময় তিনি বলেন, পদ্মা সেতুর কাজ কবে শেষ হবে চলতি মাসের শেষ সপ্তাহে তা জানা যাবে।
ওবায়দুল কাদের বলেন, পদ্মা সেতু প্রকল্পের সার্বিক অগ্রগতি সম্পন্ন হয়েছে শতকরা ৫৯ ভাগ এবং মূল সেতুর অগ্রগতি হয়েছে ৭০ ভাগ।
সেতু মন্ত্রী আরো বলেন, পদ্মা সেতু প্রকল্প থেকে বিশ্ব ব্যাংক তাদের অর্থায়ন প্রত্যাহার করার পরও প্রধানমন্ত্রী অত্যন্ত সাহসিকতার সাথে নিজস্ব অর্থায়নে পদ্মা সেতুর নির্মাণ কাজ শুরু করেন। তাঁর সাহসী সিদ্ধান্তের ফলেই আজ পদ্মা সেতু দৃশ্যমান হয়েছে।
সাংবাদিকদের ব্রিফিংকালে রেলপথ মন্ত্রী মোহাম্মদ মুজিবুল হক উপস্থিত ছিলেন।
এর আগে সেতু মন্ত্রী ওবায়দুল কাদের মাওয়া-কান্দিপাড়া মশাল দিয়া এলাকায় স্থায়ী নদীর তীর রক্ষামূলক প্রকল্প, ঢাকা- মাওয়া-ভাঙ্গা পর্যন্ত এক্সপ্রেসওয়ে নির্মাণ এবং পদ্মা সেতুর ৬০ ভাগ নির্মাণ কাজের অগ্রগতির ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষে প্রস্তুতি সভা করেন।
সভায় কর্ণেল (অব:) শওকত আলী এমপি, নূরে আলম চৌধুরী লিটন এমপি, বাহাউদ্দিন নাছিম এমপি, সাগুফতা ইয়াসমিন এমিলি এমপি, নাইম রাজ্জাক এমপি এবং সেতু বিভাগের সিনিয়র সচিব আনোয়ারুল ইসলামসহ পদ্মা সেতু প্রকল্পের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা এদিন (১৩ অক্টোবর) পদ্মা সেতু এলাকায় ৪টি প্রকল্প উদ্বোধন শেষে দুই তীরে দুটি জনসভায় ভাষণ দিবেন। সভায় জনসভার স্থান নিধারণ ও প্রস্তুতি নিয়েও আলোচনা করা হয়। আগামী ৮ অক্টোবর পদ্মা সেতু এলাকায় আরেকটি প্রস্তুতি সভা অনুষ্ঠিত হবে।

SHARE