রাজশাহীর ৪২ মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার রোববার

172

স্টাফ রিপোর্টার :একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার গ্রহণ শুরু রোববার থেকে। গুলশানে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার কার্যালয়ে এ সাক্ষাৎকার নেয়া হবে। দলটির স্থায়ী কমিটির সদস্যরা মনোনয়ন বোর্ডে থাকবেন বলে শুক্রবার বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী জানিয়েছেন।

তিনি বলেন, বিএনপির মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দেওয়ার শেষ দিন শুক্রবার। যারা বিএনপির মনোনয়ন প্রত্যাশী তাদের সাক্ষাৎকার আগামী রোববার থেকে দলের চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে শুরু হবে।

রিজভী জানান, রংপুর বিভাগের পঞ্চগড় জেলার মনোনয়ন প্রত্যাশীদের প্রথমে সাক্ষাৎকার নেওয়া হবে। এরপর রাজশাহী বিভাগের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার। বাকি বিভাগের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকারের সময় পরে জানিয়ে দেওয়া হবে।

রাজশাহীর ছয়টি আসনে বিএনপির ৪২ জন নেতা মনোনয়নপত্র সংগ্রহ করেন। এর মধ্যে রাজশাহী-১ আসনে তিনজন, রাজশাহী-২ আসনে দুইজন, রাজশাহী-৩ আসনে ১৩ জন, রাজশাহী-৪ আসনে আটজন, রাজশাহী-৫ আসনে সাতজন এবং রাজশাহী-৬ আসনে নয়জন।

রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনে বিএনপির মনোনয়নপত্র সংগ্রহ করেছেন তিনজন। এরা হলেন, সাবেক মন্ত্রী র‌্যারিস্টার আমিনুল হক ও যুক্তরাষ্ট্র প্রবাসী ক্যালিফোর্নিয়া বিএনপির যুগ্ম-সম্পাদক অধ্যাপক শাহাদৎ হোসেন শাহিন, কেএম সাজেদুর রহমান মারকনি।

রাজশাহী-২ (সদর) আসনে মনোনয়ন সংগ্রহ করেছেন দুইজন। এরা হলেন, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক মেয়র মিজানুর রহমান মিনু ও বিএনপি নেতা সাঈদ হাসান।

রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ১৩ জন। এরা হলেন, এ্যাডভোকেট কামরুল মনির, নগর বিএনপির সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শফিকুর হক মিলন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক মতিউর রহমান মুন্টু, সাবেক এমপি জাহান পান্না, বিএনপি নেতা সাঈদ হাসান, মোহনপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক আব্দুস সামাদ, জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক রায়হানুল আলম ও ওয়াদুদ হাসান পিন্টু, সাংগঠনিক সম্পাদক অধ্যাপক সিরাজুল ইসলাম ও রফিকুল ইসলাম, বিএনপি নেতা ও বড়গাছি ইউপির চেয়ারম্যান সোহেল রানা, নওহাটা পৌরসভার মেয়র আলহাজ্ব শেখ মকবুল হোসেন, এ্যাডভোকেট আলহাজ্ব ড. আলমগীর মোস্তাফিজুর রহমান টমি।

রাজশাহী-৪ (বাগমারা) আসনে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন আটজন। এরা হলেন, জেলা বিএনপির সভাপতি এ্যাডভোকেট তোফাজ্জল হোসেন তপু, সাবেক এমপি আবু হেনা, জেলা বিএনপির সহ-সভাপতি ও সাবেক এমপি অধ্যাপক আব্দুল গফুর, উপজেলা বিএনপির আহবায়ক ও সাবেক উপজেলা চেয়ারম্যান ডিএম জিয়াউর রহমান জিয়া, জেলা বিএনপির সহসভাপতি অধ্যাপক মকলেছুর রহমান ও জিয়া পরিষদের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও আমেরিকা প্রবাসী ডা. জাহিদ দেওয়ান শামীম, ড্যাব নেতা আশফাকুর রহমান সেলি ও সাবেক ছাত্রনেতা আব্দুল লতিফ মুকুল।

রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনে দলীয় মনোনয়নপত্র তুলেছেন সাতজন। এরা হলেন, সাবেক এমপি নাদিম মোস্তফা, জেলা বিএনপির সহ-সভাপতি নজরুল ইসলাম মন্ডল, কৃষক দলের কেন্দ্রীয় নেতা সিরাজুল করিম সনু, বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ও সাবেক ছাত্রনেতা আবু বকর সিদ্দিক, বিএনপি নেত্রী মাহামুদা হাবিবা, বিএনপি নেতা গোলাম সাকলাইন ও খায়রুল ইসফাক শিমুল।

রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন নয়জন। এরা হলেন, বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ও চারঘাট উপজেলা চেয়ারম্যান আবু সাইদ চাঁদ, বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য দেবাশীষ রায় মধু, রমেশ দত্ত, জেলা বিএনপির সহ-সভাপতি বজলুর রহমান, নুরুজ্জামান খান মানিক, ৮০ দশকের ছাত্র নেতা ও জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক গোলাম মোস্তফা মামুন ও জেলা যুবদলের সাবেক সভাপতি আনোয়ার হোসেন উজ্জল, বিএনপি নেতা শাহীন মন্ডল ও লন্ডন প্রবাসী সামসুজ্জোহা।

SHARE