ইসলামী ব্যাংক মেডিকেল ছাত্রলীগ ও ইন্টার্ন চিকিৎসক পরিষদের ধর্ষণবিরোধী মানববন্ধন

17

স্টাফ রিপোর্টার : ইসলামী ব্যাংক মেডিকেল কলেজ ছাত্রলীগ ও ইন্টার্ন চিকিৎসক পরিষদ, ইসলামী ব্যাংক মেডিকেল কলেজ শাখার উদ্যোগে ক্যাম্পাস চত্ত্বরে ধর্ষণবিরোধী মানববন্ধন করা হয়েছে।
রোববার (১১ অষ্টোবর) সকাল ১১ টার সময় ড. আনিকা ফারিহা জামান অর্ণার নির্দেশে, সকল প্রকার নারী নির্যাতন ও ধর্ষণ নিপীড়নের ঘটনায় সম্পৃক্ত ও পৃষ্ঠপোষকদের দ্রুত গ্রেফতার ও বিচার এবং নারীর প্রতি সহিংসতার স্থায়ী অবসানের দাবিতে মানববন্ধনে উপস্থিত ছিলেন, ইসলামী ব্যাংক মেডিকেল কলেজ হাসপাতাল, ইন্টার্ন চিকিৎসক পরিষদের সভাপতি ডা. রাতুল সরকার, সাধারণ সম্পাদক ডা. খয়রতুন হেসান আন্নি, সহসভাপতি ডা. রবিন, ডা. লোপা, সাংগঠনিক সম্পাদক ডা. মেহেদী, ডা. রিসালাত, অর্থ সম্পাদক ডা. শিমুল, প্রচার সম্পাদক ডা. রাসেল, ক্রীড়া সম্পাদক ডা. রাফি, সাংস্কৃতিক সম্পাদক ডা. চঞ্চল, সদস্য ডা. আসমা সহ ইসলামী ব্যাংক মেডিকেল কলেজ ছাত্রলীগের মধ্যে নকসী, রুপম, তানিম, শাহরুখ, লাবিব, নিলয়, নিশাত, মেহেদী প্রমূখ।
এছাড়াও শনিবার আইবিএমসি ছাত্রলীগ ও ইন্টার্ন চিকিৎসক পরিষদের উদ্যোগে ধর্ষণের বিরুদ্ধে মোমবাতি প্রজ্জ্বলন আয়োজন করা হয়।
ইচিপ সভাপতি ডা. রাতুল সরকার বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা থেকে ধর্ষক দের ও তাদের পৃষ্ঠপোষকদের উৎখাত করতে আমাদের সকলের এগিয়ে আসতে হবে। যারা এই উদ্ভুত পরিস্থিতি কে কেন্দ্র করে, সারাদেশে অরাজনৈতিক পরিস্থিতি তৈরি করার চেষ্টায় মত্ত হয়ে আছে এবং বিভিন্নভাবে সরকারের নামে কুৎসা রটানোর চেষ্টা করছে। তাদের আশা কোনভাবেই পূরণ হবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি পরিপূর্ণ আস্থা রেখে আমরা তার হাত ধরেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে বদ্ধপরিকর।
সাধারণ সম্পাদক ডা. আন্নি বলেন, একজন বাংলার নারী হিসেবে বলতে চাই, এই বাংলা স্বাধীন করতে নারীরাও সমানভাবে অংশগ্রহণ করেছে, যুদ্ধ করেছে, অনেক হানাদার বাহিনীকে প্রতিহত করেছে। এখন আবার সময় এসেছে ধর্ষকদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করার। ধর্ষক কোন দলের না। ধর্ষক দের বাংলার মাটিতে ঠাঁই হবেনা।

SHARE