দুর্গাপুরে আ.লীগ নেতাকর্মিদের লাঞ্ছিত, এমপি মনসুরের সংবাদ সম্মেলন

31

দুর্গাপুর প্রতিনিধি : প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনে যোগ দিতে যাওয়া নেতাকর্মীদের লাঞ্ছিত করার প্রতিবাদে রাজশাহীর দুর্গাপুরে সংবাদ সম্মেলন করেছেন রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনের সংসদ সদস্য এবং সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য প্রফেসর ডা.মনসুর রহমান। সোমবার সন্ধ্যায় দুর্গাপুর সদরে নিজ কার্যালয়ে এ সংবাদ সম্মেলন করেন তিনি। সংবাদ সম্মেলনের মাধ্যমে অভিযুক্ত ব্যক্তিদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা ও আইনানুগ ব্যবস্থা নেয়ার দাবি জানান সাংসদ ডা. মনসুর রহমান।

সংবাদ সম্মেলনে সাংসদ ডা. মনসুর রহমান অভিযোগ করেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে সোমবার বিকেলে দুর্গাপুর সদরের সিংগা বাজারের এনসিডিপি মার্কেটে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। ওই সভায় যোগ দেয়ার উদ্দেশ্যে ৩ নং পানানগর ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা মোটরসাইকেল ও মাইক্রোবাস যোগে রওনা দেন।

পথিমধ্যে পৌর এলাকার সূখানদিঘী মাদ্রাসার পূর্ব দিকে আগে থেকেই অবস্থান নেয়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেনের বড় ছেলে মনিরুজ্জামান মনির নেতৃত্বে মাসুদ, রাজীবসহ প্রায় ১৫ জন যুবক উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-প্রচার সম্পাদক আবু হানিফ, ৩ নং পানানগর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম, সহ-সভাপতি মোজাম্মেল হক, যুগ্ম সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন, কৃষকলীগ সভাপতি মোজাহার আলী ও ধরমপুর ওয়ার্ড কৃষক লীগের সভাপতি বেলাল হোসেনসহ অন্যান্য নেতাকর্মীদের গাড়ি বহরে বাধা দিয়েতাদের শারীরিক ভাবে লাঞ্ছিত করে ও প্রাণনাশের হুমকি দেয়।

এ সময় উভয় পক্ষের বাকবিতণ্ডার এক পর্যায়ে জন্মদিনে যোগ দিতে আসা নেতাকর্মীরাতাদের হুমকি-ধামকি উপেক্ষা করে অনুষ্ঠানে যোগ দেয়।

মনসুর রহমান আরও অভিযোগ করেন, গত ১৫ সেপ্টেম্বর উপজেলা আওয়ামী লীগের মেয়াদোত্তীর্ণ কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক নিয়ম ভেঙে সভা আহ্বান করলে আইনশৃংখলা পরিস্থিতি অবনতির আশঙ্কায় প্রশাসনের তরফ থেকে তাদের সভা বন্ধ রাখতে বলা হয়।

তারই জের ধরে আমার সমর্থকদের গাড়ি বহরে বাধা দেয়া হয়েছে বলে আমি মনে করি। বিষয়টি কেন্দ্রীয় সাংগঠনিক নেতৃবৃন্দদের জানানো হয়েছে। এছাড়া সংবাদ সম্মেলনের মাধ্যমে অভিযুক্ত ব্যাক্তিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার দাবিও জানান তিনি।

সংবাদ সম্মেলনে সাংসদ ডা. মনসুর রহমান ছাড়াও উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল মোতালেব, নারী ভাইস চেয়ারম্যান বানেছা বেগম, আওয়ামী লীগ নেতা আবুল কালাম আজাদ বাচ্চু, ঝালুকা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোজাহার আলী মন্ডল, জয়নগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শমসের আলী, দেলুয়াবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রিয়াজুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাবেক কৃষি বিষয়ক সম্পাদক বাকীউল আলম লিটন, উপজেলা কৃষক লীগের সভাপতি রোকনুজ্জামান রোকন, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক গোলাপ হোসেন উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ছালিম উদ্দিন, পৌর যুবলীগের সাধারণ সম্পাদক আবুল বাশার, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আতিকুর রহমান আতিক, পৌর ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান ও সাধারণ সম্পাদক শিমুল ইসলাম সহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

SHARE