পাবনা-৪ আসনে উপনির্বাচনে আ.লীগ প্রার্থী বিজয়ী

34

পাবনা প্রতিনিধি : জাতীয় সংসদের পাবনা-৪ আসনের (ঈশ্বরদী-আটঘোরিয়া) উপনির্বাচনে বেসরকারি ফলাফলে আওয়ামী লীগ প্রার্থী নূরুজ্জামান বিশ্বাস নৌকা প্রতীক নিয়ে ২ লাখ ৩৯ হাজার ৯২৪ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও পাবনা জেলা বিএনপির আহ্বায়ক হাবিবুর রহমান হাবিব পেয়েছেন ৫ হাজার ৫৭৬ ভোট।

এছাড়াও লাঙ্গল প্রতীকের জাতীয় পার্টির প্রার্থী রেজাউল করিম খোকন পেয়েছেন ৩ হাজার ৭৪ ভোট। শনিবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত নিরবচ্ছিন্নভাবে ভোট গ্রহণ করা হয়। ঈশ্বরদী উপজেলায় মোট ভোট কেন্দ্র ৮৪টি। এই উপজেলায় মোট ভোটার সংখ্যা ২ লাখ ৫৪ হাজার ৯৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ২৮ হাজার ১৭৬ জন এবং নারী ভোটারের সংখ্যা ১ লাখ ২৫ হাজার ৯২১ জন।

আটঘোরিয়া উপজেলায় ভোট কেন্দ্র ৪৫টি। এই উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ২৭ হাজার ১৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৬৩ হাজার ৫৩৬ জন এবং নারী ভোটারের সংখ্যা ৬৩ হাজার ৪৭৯ জন।
পাবনা-৪ আসনে এবারের নির্বাচনে মোট ভোটার সংখ্যা ছিল ৩ লাখ ৮১ হাজার ১১২ জন।

মুক্তিযোদ্ধা নূরুজ্জামান বিশ্বাস বিজয়ের ফলাফল পাওয়ার পর সংক্ষিপ্ত প্রতিক্রিয়ায় ঈশ্বরদী ও আটঘোরিয়াবাসীদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বলেন, ‘আবারো এখানে মুক্তিযুদ্ধ পক্ষ শক্তির বিজয় অর্জিত হলো।’

আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও এই নির্বাচনের সমন্বয়ক এস এম কামাল হোসেন নৌকার প্রার্থী বিজয়ী হওয়ায় ঈশ্বরদী ও আটঘোরিয়ার মানুষকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন। জননেত্রী শেখ হাসিনা সরকারের এই এলাকায় উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত থাকবে বলে তিনি জানিয়েছেন। এসময় তিনি এই এলাকার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকদের ধন্যবাদ জানান।

ভোট গণনা শেষে পাবনা জেলা রিটার্নিং অফিসার আব্দুল লতিফ শেখ সাংবাদিকদের জানান, শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার এই আসনের উপনির্বাচনকে কেন্দ্র করে ঈশ্বরদী ও আটঘোরিয়ায় সকাল ৯টা থেকে শুরু হয়ে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। এই সময় ঈশ্বরদী ও আটঘোরিয়ার কোনও ভোটকেন্দ্রে কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

১৯৯৬ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত পর পর পাঁচবার পাবনা-৪ আসনে আওয়ামী লীগ প্রার্থী প্রয়াত সাবেক মন্ত্রী ও মুক্তিযোদ্ধা শামসুর রহমান শরীফ বিজয়ী হন। গত ২ এপ্রিল তার মৃত্যু হলে এই আসনটি শূন্য হয়।

SHARE