রাবিতে ‘ক্যাম্পাসিয়ান অন্ট্রোপ্রিনিউর এসোসিয়েশন’র নতুন কমিটি

25

রাবি প্রতিনিধি : দেশের বিশ্ববিদ্যালয়সমূহের উদ্যোক্তা শিক্ষার্থীদের মধ্যে পারস্পরিক যোগাযোগ বৃদ্ধি ও দক্ষতা উন্নয়নের লক্ষ্যে গঠিত ‘ক্যাম্পাসিয়ান অন্ট্রোপ্রিনিউর এসোসিয়েশন’র (সিইএ) রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখার নতুন কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের শিক্ষার্থী এনামুল হক পলাশকে সভাপতি এবং হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের শিক্ষার্থী জান্নাতুল মাওয়া পিজিয়নকে সাধারণ সম্পাদক করে ৩৯ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়েছে।

শুক্রবার (২৫ সেপ্টেম্বর) রাতে সংগঠনের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভাপতি মো. শাহীনুর পাশা এবং সাধারণ সম্পাদক তুবা তুনাজজিনা রিদিতা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

নতুন কার্যনির্বাহী কমিটিতে সহ-সভাপতি পদে ৪ জন, যুগ্ম-সাধারণ সম্পাদক পদে ৪ জন, সাংগঠনিক সম্পাদক পদে ২ জন এবং বিভিন্ন সম্পাদক পদে ১৭ জন রয়েছেন। এছাড়াও কার্যনির্বাহী সদস্য পদে ১০ জনকে দায়িত্ব দেয়া হয়েছে।

জানতে চাইলে রাবি শাখার নতুন সভাপতি এনামুল হক পলাশ বলেন, বর্তমানে বাংলাদেশে কর্মসংস্থান তৈরি করতে উদ্যোক্তা তৈরির কোন বিকল্প নেই। ছাত্ররা উদ্যোক্তা হলে চাকরি বাজারে চাপ কমার পাশাপাশি নতুন কর্মসংস্থান সৃষ্টি হবে।

তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রায় সকল শিক্ষার্থী পড়ালেখার পাশাপাশি কিছু একটা করার চিন্তা করেন। অনেকেই ছোটবড় স্টার্টআপ নিয়ে কাজ করছেন। আবার ইচ্ছা থাকলেও অনেকেই পুঁজির অভাবে শুরু করতে পারছেন না। শিক্ষার্থীরা কিভাবে স্বল্প পুঁজি দিয়ে শুরু করবেন, কিভাবে প্ল্যানিং করবেন এসব বিষয়ে পরামর্শ ও সহায়তার মাধ্যমে নতুন উদ্যোক্তা তৈরিতে সিইএ নিরলসভাবে কাজ করে যাবে।

SHARE