বিধি ভেঙে দায়িত্বে রাজপাড়া থানার ওসি

39

স্টাফ রিপোর্টার : বিধি ভেঙে দায়িত্বপালন করছেন রাজশাহী নগরীর রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদাত হোসেন খান। ৫৫ তে পা রেখেও ওসির দায়িত্বে থাকতে নানামুখি তদবির চালিয়ে যাচ্ছেন তিনি।

সূত্র জানাচ্ছে, নীতিমালা অনুযায়ী ৫৪ বছর বয়সের পর থানার ওসির দায়িত্বে থাকার সুযোগ নেই। গত ২১ সেপ্টেম্বর ওসি শাহাদাত হোসেন খান ৫৫ বছরে পা দিয়েছেন। বিধি অনুযায়ী ওই পদে থাকার আর কোন সুযোগ তার নেই।

জানা গেছে, সনদ অনুযায়ী, ১৯৬৬ সালের ২১ সেপ্টেম্বর জন্মগ্রহণ করেন ওসি শাহাদাত হোসেন খান। সেই হিসেবে অনুযায়ী, ৫৪ বছর পেরিয়ে ৫৫ তে পা দিয়েছেন তিনি।

অভিযোগ রয়েছে, দীর্ঘদিন ধরে ঘুরে ফিরে নগর পুলিশের বিভিন্ন থানায় ওসির দায়িত্বপালন করছেন শাহাদাত হোসেন খান। এরই মধ্যে বেশ কিছু বির্তকিত কর্মকাণ্ডেও জড়িয়েছেন তিনি।

বয়সসীমা পেরিয়ে গেলেও ওসির দায়িত্বে থাকতে আবারো তদবির শুরু করেছেন বলে জানা গেছে।

জানতে চাইলে ৫৪ পেরিয়ে ৫৫ তে পা দেয়ার কথা স্বীকার করেন ওসি শাহাদাত হোসেন খান। তবে বয়সসীমা পেরিয়ে গেলেও ওসির দায়িত্ব পালন বিষয়ে জানতে চাইলে এই বিষয়টি তার জানা নেই বলে জানান।

৫৫তে পা দেয়া ওসি শাহাদাত হোসেন খানের বিষয়টি তারা জানেন বলে জানিয়েছেন নগর পুলিশের মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস।

তিনি বলেন, ৫৪ পেরিয়ে গেলে ওসির দায়িত্বে থাকার সুযোগ নেই। এমন একটি নির্দেশনাও রয়েছে পুলিশের। তাকেও এই নির্দেশনা মানতে হবে।

SHARE