রাজশাহীতে বঙ্গমাতার ৯০তম জন্মবার্ষিকী পালিত

22

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯০তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে শনিবার  আওয়ামী লীগ ও বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান কর্মসূচি পালন করে।

রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের উদ্যোগে নগর ভবনে দিবসটি পালন কর হয়। দুপুরে নগরভবনে বঙ্গবন্ধু কর্ণারের সামনে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জ্ঞাপন করা হয়। পুষ্পস্তবক অর্পণ শেষে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ও পরিবারের শহীদ সদস্যবৃন্দ, জাতীয় চারনেতাসহ সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

রাসিক জনসংযোগ দফতর থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পুষ্পস্তবক অর্পণ শেষে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ও পরিবারের শহিদ সদস্যবৃন্দ, জাতীয় চারনেতাসহ সকল শহিদদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন সোনাদিঘি জামে মসজিদের পেশ ইমাম মাওলানা ক্বারী মো. মামুন-উর-রশীদ।

পুষ্পস্তবক অর্পণকালে রাসিকের প্যানেল মেয়র-২ ও ১নং ওয়ার্ড কাউন্সিলর রজব আলী, প্যানেল মেয়র-৩ ও ১নং সংরক্ষিত আসনের কাউন্সিলর তাহেরা বেগম মিলি, ২নং ওয়ার্ড কাউন্সিলর নজরুল ইসলাম, ৩নং ওয়ার্ড কাউন্সিলর কামাল হোসেন, ৪নং ওয়ার্ড কাউন্সিলর রুহুল আমিন, ৬নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ নুরুজ্জামান, ৯নং ওয়ার্ড কাউন্সিলর রেজাউন নবী দুদু, ১০নং ওয়ার্ড কাউন্সিলর আব্বাস আলী সরদার, ১১নং ওয়ার্ড কাউন্সিলর রবিউল ইসলাম তজু, ১৩নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মমিন, ১৪নং ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার হোসেন, ১৬নং ওয়ার্ড বেলাল আহমেদ, ১৮নং ওয়ার্ড কাউন্সিলর শহিদুল ইসলাম, ১৯নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, ২০নং ওয়ার্ড কাউন্সিলর রবিউল ইসলাম, ২৫নং ওয়ার্ড কাউন্সিলর তরিকুল আলম পল্টু, ২৮নং ওয়ার্ড কাউন্সিলর আশরাফুল হাসান বাচ্চু, ২৯নং ওয়ার্ড কাউন্সিলর মাসুদ রানা, ৩০নং ওয়ার্ড কাউন্সিলর শহিদুল ইসলাম পিন্টুসহ সংরক্ষিত আসনের কাউন্সিলরবৃন্দ, প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিন, সচিব আবু হায়াত মো. রহমতুল্লাহ, মেয়রের একান্ত সচিব আলমগীর কবির, প্রধান প্রকৌশলী খন্দকার খায়রুল বাশার, প্রধান রাজস্ব কর্মকর্তা আবু সালেহ মো. নুর-ঈ-সাঈদ, নির্বাহী প্রকৌশলী গোলাম মুর্শেদ, নির্বাহী প্রকৌশলী নুর ইসলাম তুষার, নির্বাহী প্রকৌশলী রেয়াজাত হোসেন রিটু, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মো. মামুন ডলারসহ বিভিন্ন শাখার কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

রাজশাহী মহানগর আওয়ামী লীগও দিবসটি পালন করে। সকালে নগর আওয়ামী লীগের কার্যালয়ের পাশে স্বাধীনতা চত্বরে জাতির পিতা ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। শ্রদ্ধা জানানো হয় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের প্রতিকৃতিতেও। পরে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এ সময় রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, সাধারণ সম্পাদক ডাবলু সরকার, সাবেক সিনিয়র সহসভাপতি শাহীন আক্তার রেনী, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম বাবুল, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আসলাম সরকার, সাবেক উপ-প্রচার সম্পাদক মীর ইসতিয়াক আহমেদ লিমন, সাবেক কার্যনির্বাহী সদস্য হাবিবুর রহমান বাবুসহ দলের অন্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এদিকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আন্দোলন সংগ্রামে সবচেয়ে সাহস ও প্রেরণাদায়ী বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিবের জন্মবার্ষিকী পালন উপলক্ষে রাজশাহী জেলা আওয়ামী লীগও বিস্তর কর্মসুচি পালন করেছে। শনিবার বেলা ১১টায় এসব কর্মসুচি পালন করা হয়।

কর্মসূচির মধ্যে ছিল বঙ্গমাতাকে নিয়ে স্মৃতচারণ, দোয়া মাহফিল ও নিরবতা পালন। জেলা আওয়ামী লীগের সভাপতি মেরাজ উদ্দিন মোল্লার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাবেক এমপি আব্দুল ওয়াদুদ দারার পরিচালনায় বক্তব্য রাখেন- জেলা আাওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক লায়েব উদ্দিন লাভলু, সাবেক উপদেষ্টা মনিরুল ইসলাম তাজুল, সাবেক সহ-সভাপতি অধ্যক্ষ এসএম একরামুল হক, সাবেক সাংগঠনিক সম্পাদক প্রভাষক আসাদুজ্জামান আসাদ প্রমুখ।

এদিকে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের জন্মদিবস উপলক্ষে জেলা প্রাশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে আলোচনা সভা ও সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক আব্দুল জলিল। আরও উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক শাহানা আখতার জাহান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মদ শরিফুল হক প্রমুখ। আলোচনা শেষে সুবিধাভোগীদের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়।
নগর স্বেচ্ছাসেবক লীগ : বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯০ তম জন্মবার্ষিকী উপলক্ষে কুমারপাড়া দলীয় কার্যালয়ের স্বাধীনতা চত্বরে জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করা হয়েছে। পরে নগর আওয়ামী লীগের আলোচনাসভা ও দোয়া মাহফিলে অংশগ্রহণ করে। এসময় উপস্থিত ছিলেন, নগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও ১৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আবদুল মোমিন, সাধারণ সম্পাদক জেডু সরকার প্রমুখ।

SHARE