এবার সাংবাদিকদের করোনা প্রতিরোধী ওষুধ দিলেন গণধ্বনি সম্পাদক

76

স্টাফ রিপোর্টার : এবার রাজশাহীর সাংবাদিক ও সংবাদকর্মীদের বিনামূল্যে প্রাণঘাতি করোনা প্রতিরোধী হোমিও ওষুধ দিলেন রাজশাহী অঞ্চলের পাঠক প্রিয় “দৈনিক গণধ্বনি প্রতিদিন” সম্পাদক ও প্রকাশক ইয়াকুব শিকদার। শুক্রবার নগরীর কাদিরগঞ্জ এলাকায় পত্রিকায়র প্রধান কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে এই ওষুধ বিতরণ করা হয়েছে। সম্পাদক ও প্রকাশক ইয়াকুব শিকদারের সভাপতিত্বে ওই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাজশাহী প্রেসক্লাবের সভাপতি সাইদুর রহমান।
স্বাস্থ্য মন্ত্রণালয় অনুমোদিত করোনার হোমিও জাতীয় প্রতিরোধ কমিটির সদস্য ডা. মোহম্মদ আব্দুল খালেক বিশ্বাসসের তত্ত্বাবধানে শতাধিক সাংবাদিক-সংবাদকর্মীর মাঝে করোনা প্রতিরোধী আর্সেনিকাম অ্যালবাম-৩০ বিতরণ করা হয়েছে। ওষুধ সেবন ও কার্যকারিতার বিষয়ে ডা. আবদুল খালেক বিশ্বাস বলেন, পর পর তিন দিন ৬টি করে বড়ি খালি পেটে প্রাপ্ত বয়স্কদের সেবন করতে হবে। ১০ বছরের কম বয়সীদের ক্ষেত্রে ৩টি করে বড়ি খালি পেটে সকালে সেবন করতে হবে। এটি শরীরের এন্টিবডি তৈরী করে শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়। বর্তমানে এই ওষুধ বিশ্বের বিভিন্ন দেশে করোনা প্রতিরোধে কার্যকর ভূমিকা রাখছে বলেও জানান তিনি।

প্রধান অতিথির বক্তব্যে রাজশাহী প্রেসক্লাব সভাপতি সাইদুর রহমান বলেন, চলমান প্রাণঘাতি করোনা সংক্রমণ প্রকট আকার ধারণ করেছে। করোনাকালেও জীবনের ঝুঁকি নিয়ে কাজ করছেন সাংবাদিক ও সংবাদকর্মীরা। এই পরিস্থিতিতে গণধ্বনি প্রতিদিন সম্পাদকের এমন উদ্যোগ প্রশংসনীয়।
সভাপতির বক্তব্যে সম্পাদক ও প্রকাশক ইয়াকুব শিকদার বলেন, মানবিক সহায়তার অংশ হিসেবে এবার ওষুধ বিতরণ করা হয়েছে। এর আগে তিনি খাদ্য সহায়তা ও সুরক্ষা সামগ্রি প্রদাণ করেছেন। এই দুর্দিনে সাংবাদিক ও সংবাদকর্মীদের পরিবারের পাশে থাকার আশ্বাস দেন গণধ্বনি প্রতিদিন সম্পাদক।
এ সময় উপস্থিত ছিলেন দৈনিক গণধ্বনি প্রতিদিন পত্রিকার চিফ রিপোর্টার মঈন উদ্দীন , গণধ্বনি প্রতিদিন পত্রিকার ফটো সাংবাদিক ও রাজশাহী ফটো সাংবাদিক এ্যাসোসিয়েশনের সভাপতি আসাদুজ্জামান আসদ প্রমূখ।
করোনা পরিস্থিতিতে এর আগে সাংবাদিক ও সংবাদকর্মীদের আট দফা খাদ্য সহায়তা এবং দিন দফা পিপিই প্রদান করেন গণধ্বনি প্রতিদিন সম্পাদক ও প্রকাশক ইয়াকুব শিকদার।

SHARE