রাজশাহীতে করোনায় একজনের মৃত্যু, উপসর্গে ২

30

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে করোনা আক্রান্ত এক ব্যক্তির মৃত্যু হয়েছে। এছাড়া করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন আরও দুইজন। এদের মধ্যে একজনের মরদেহ থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে। তিনি করোনায় আক্রান্ত ছিলেন কি না তা নমুনা পরীক্ষার পর বলা যাবে।

করোনায় মৃত ব্যক্তির নাম হারুন-অর-রশিদ (২৫)। তার বাড়ি নওগাঁ। রাজশাহীর সংক্রমক ব্যাধি (আইডি) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার (২৬ জুন) সকালে তার মৃত্যু হয়। রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের উপপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, হারুন রামেক হাসপাতালের ৮ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন ছিলেন। সেখান থেকে তার নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছিল। করোনা পজিটিভ আসার পর তাকে আইডি হাসপাতালে পাঠানো হয়েছিল। সেখানেই তার মৃত্যু হয়েছে।

উপসর্গ নিয়ে মৃত দুইজন হলেন- রাজশাহী নগরীর পাঠানপাড়া এলাকার বাসিন্দা বুলবুলি বেগম (৬০) এবং কুমারপাড়া এলাকার বাসিন্দা কৃষ্ণ কমল দত্ত (৮৫)। তারাও শুক্রবার সকালে মারা গেছেন। এদের মধ্যে বুলবুলি রামেক হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) এবং কৃষ্ণ কমল বাড়িতে মারা গেছেন। কৃষ্ণ কমল পেশায় একজন আইনজীবী ছিলেন।

সকালে চেয়ারে বসা অবস্থায় তার মৃত্যু হয়। তিনি বাড়িতে একাই থাকতেন। তবে অসুস্থতার জন্য তার এক ভাইয়ের ছেলে এসেছিলেন। কৃষ্ণের মৃত্যুর পর প্রতিবেশিরা কেউ মরদেহের পাশে যাননি। পরে কোয়ান্টাম ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবকরা তার মরদেহ সৎকারের ব্যবস্থা করে। তবে পরীক্ষার জন্য তার নমুনা নেয়া হয়নি।

রামেক হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, মৃত বুলবুলি বেগমের মরদেহ থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে। তিনি করোনায় আক্রান্ত ছিলেন কি না তা পরীক্ষার পরই বলা যাবে। আপাতত স্বাস্ব্যবিধি মেনে তার মরদেহ দাফনের জন্য কোয়ান্টাম ফাউন্ডেশনকে দায়িত্ব দেয়া হয়েছে।

SHARE