রাজশাহী শিক্ষাবোর্ডে ২০ হাজারের বেশি শিক্ষার্থীর ৪৪ হাজার খাতা চ্যালেঞ্জ

18

স্টাফ রিপোর্টার : রাজশাহী শিক্ষা বোর্ডে এসএসসি পরীক্ষার ৪৪ হাজার ৬১টি খাতা পুনঃনিরীক্ষার আবেদন জমা পড়েছে। এ আবেদন করেছে ২০ হাজার ৪১৩ জন শিক্ষার্থী। সবচেয়ে বেশি গণিত বিষয়। এবিষয়ে ৮ হাজার ৩৭৫টি খাতা পুনঃনিরীক্ষার আবেদন পড়েছে। রাজশাহী শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক আরিফুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি জানান, ৩১ মে এসএসসি পরীক্ষার ফল প্রকাশ হয়। ১ জুন থেকে ৭ জুন পর্যন্ত খাতা পুনঃনিরীক্ষার আবেদন নেয়া হয়েছে। এবার রাজশাহী বোর্ডে ২০ হাজার ৪১৩ জন শিক্ষার্থী ৪৪ হাজার ৬১টি খাতা পুনঃনিরীক্ষার আবেদন করেছে।
শিক্ষাবোর্ড সূত্রে জানা গেছে, বাংলা প্রথমপত্রে ২ হাজার ৪৪৩টি, বাংলা দ্বিতীয়পত্রে একই, ইংরেজি প্রথমপত্রে ৩ হাজার ৯৮০টি, ইংরেজি দ্বিতীয় পত্রে একই, গণিতে ৮ হাজার ৩৭৫টি, ভূগোলে ১ হাজার ৭৫৪টি, ইসলাম শিক্ষায় ২ হাজার ৩০৯টি, হিন্দু ধর্মে ১১০টি, খ্রিষ্টান ধর্মে ৪টি, উচ্চতর গণিতে ১ হাজার ২৬৬টি, সাধারণ বিজ্ঞানে ৮১৮, কৃষি শিক্ষায় ১ হাজার ৩৪৬ জন, পদার্থে ৩ হাজার ৫০২টি, রসায়নে ২ হাজার ৩৩৯টি, জীব বিজ্ঞানে ৩ হাজার ৪৫৩টি, পৌরনীতিতে ১৯৯টি, অর্থনীতিতে ৩৩১টি, ব্যবসা উদ্দ্যোগে ১৬৬টি, হিসাব বিজ্ঞানে ৪৪৪টি, বাংলাদেশ ও বিশ্ব পরিচয়ে ২ হাজার ৫৩৯টি, গার্হ্যস্থ বিজ্ঞানে ৫৫টি, ফিন্স্যাস ও ব্যাংকিংয়ে ৫৪৫টি, বাংলাদেশের ইতিহাস ও বিশ্ব সভ্যতায় ১ হাজার ১৮টি, তথ্য ও যোগাযোগ প্রযুক্তিতে (আইসিটি) ৬৪৭টি আবেদন পড়েছে।
রাজশাহী শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর ড. মোহা: মোকবুল হোসেন বলেন, দিনক্ষণ ঠিক হয়নি। তবে খাতা পুনঃনিরীক্ষার জন্য শিক্ষকদের খাতা দেয়া হবে। প্রতিটি খাতা ডাবল (দু’বার) চেক করা হবে। ভুল থাকলে বিধি মোতাবেক ব্যবস্থাগ্রহণ করা হবে। প্রতিটি খাতা ভালো করে দেখা হবে।

SHARE