পার্বতীপুরে ট্রেনের যন্ত্রাংশ চুরির সময় রেলওয়ে প্রকৌশলী গ্রেফতার

31

পার্বতীপুর প্রতিনিধি : দিনাজপুরের পার্বতীপুরে আন্তঃনগর দোলনচাঁপা এক্সপ্রেসের ইলেক্ট্রনিক যন্ত্রাংশ চুরি করে খুলে নিয়ে যাওয়ার সময় উপ-সহাকারী প্রকৌশলীকে হাতেনাতে আটক করেছে রেলওয়ে নিরাপত্তা বাহিনীর (আরএনবি) গোয়েন্দা শাখার সদস্যরা। পরে তার বিরুদ্ধে রেলওয়ে আইনের ১৩ ধারায় মামলা দায়ের করা হয়।

বুধবার (২৭ মে) বেলা সাড়ে ১১টার দিকে পার্বতীপুর রেল ইয়ার্ডের ওয়াশপিট এলাকা থেকে তাকে আটক করা হয়। চুরির দায়ে আটক আব্দুল মালেক (৪৪) পশ্চিমাঞ্চল রেলওয়ের উপ-সহকারী প্রকৌশলী (বেতার/টেলিকম)। মালেক সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়ার ব্রক্ষ্ম-কাপালিয়া গ্রামের মৃত এন্তাজ আলীর ছেলে।

রেলওয়ে নিরাপত্তা বাহিনীর গোয়েন্দা শাখার সদস্যরা জানান, পার্বতীপুর রেল ইয়ার্ডের ওয়াশপিট এলাকায় অবস্থানরত ৭৬৭ আপ/৭৬৮ ডাউন আন্তঃনগর দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনের জানালা দিয়ে একটি বগিতে প্রবেশ করেন উপ-সহকারী প্রকৌশলী আব্দুল মালেক। সেখানে ঢুকে তিনি পাঁচটি কম্বাইন বোর্ডের সকেট খুলে চুরি করে নিয়ে যাচ্ছিলেন। সেসময় আরএনবি’র সদস্যরা তাকে হাতেনাতে আটক করে।

পরে বাংলাদেশ রেলওয়ে আইনের ১৩ নং ধারা অনুযায়ী চুরির দায়ে আটক উপ-সহকারী প্রকৌশলী আব্দুল মালেকের বিরুদ্ধে বাদীয় হয়ে মামলা দায়ের করেন আরএনবি’র গোয়েন্দা শাখার হাবিলদার মো. পান্নু মিয়া।

পার্বতীপুর রেলওয়ে নিরাপত্তা বাহিনীর উপ-পরিদর্শক ইলিয়াছ আলী বলেন, ‘উপ-সহকারী আব্দুল মালেকের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। আইন অনুযায়ী তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।’

SHARE