রাজশাহীর দুই ল্যাবে আরও ৭ জনের করোনা শনাক্ত

34

স্টাফ রিপোর্টার : রাজশাহীতে নতুন করে আরও সাতজনের করোনা পজিটিভ এসেছে। রাজশাহী মেডিক্যাল কলেজের (রামেক) ল্যাবে ১৭৩ নমুনা পরীক্ষায় পাঁচজন এবং রামেক হাসপাতালের ল্যাবে ৯৪ নমুনা পরীক্ষায় দুইজনের করোনা পজিটিভ এসেছে।

রামেক ল্যাবে শনাক্ত হওয়া পাঁচজনের মধ্যে নাটোরের লালপুরের দুইজন ও চাঁপাইনবাবগঞ্জের তিনজন রয়েছেন। আর রামেক হাসপাতালের ল্যাবে শনাক্ত হওয়া দুইজনেই পাবনা জেলার।

বুধবার (২৭ মে) রাজশাহী মেডিক্যাল কলেজ ভাইরোলজি বিভাগের প্রধান ডা. সাবেরা গুলনাহার ও রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস পৃথকভাবে নতুন এ তথ্য নিশ্চিত করেছেন।

রামেক ভাইরোলজি বিভাগের প্রধান ডা. সাবেরা গুলনাহার জানান, বুধবার দুই শিফটে ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ত্রুটি থাকায় ১৫টি নমুনার রিপোর্ট হয়নি। বাকি ১৭৩টি নমুনার মধ্যে ১৬৮টি নেগেটিভ এবং পাঁচটি করোনা পজিটিভ এসেছে। আক্রান্ত পাঁচজনের মধ্যে তিনজনের বাড়ি পাশের জেলা চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায়। আর দুইজনের বাড়ি নাটোর জেলার লালপুর উপজেলা। রামেকের এ ল্যাবে বুধবার রাজশাহীর কারও নমুনায় করোনা শনাক্ত হয়নি।

এদিকে, নতুন তিনজন শনাক্ত হওয়ায় চাঁপাইনবাবগঞ্জে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৫২ জনে। আর নাটোরের ৫৪ জনে। এ পর্যন্ত নাটোর জেলায় করোনা থেকে সুস্থ হয়েছেন নয়জন। মারা গেছেন একজন। চাঁপাইনবাবগঞ্জে সুস্থ হয়েছেন তিনজন। হাসপাতালে আছেন আটজন। সেখানে এখনও কারও মৃত্যু হয়নি।

এর আগে গত ১২ এপ্রিল রাজশাহী জেলায় প্রথম করোনা পজিটিভ রোগী শনাক্ত হয়। এখন পর্যন্ত এ জেলায় ৪৬ জন শনাক্ত হয়েছেন। রাজশাহী মহানগরীতে আক্রান্তের সংখ্যা বেড়ে আটজনে দাঁড়িয়েছে। বর্তমানে তারা হাসপাতালে চিকিৎসাধীন। আর আইশোলসনে থেকে করোনা মুক্ত হয়েছেন ১১ জন। করোনা আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন রাজশাহীর মহানগর ও উপজেলায় দুইজন। এর মধ্যে বাঘা উপজেলায় ৮০ বছরের এক বৃদ্ধ ও রাজশাহী খ্রিস্টান মিশন হাসপাতালে ভর্তির পর আইশোলসনে থাকা পুলিশের পঞ্চাশোর্ধ্ব এক উপ-পরিদর্শকের মৃত্যু হয়েছে।

SHARE