আইনের শাসন প্রতিষ্ঠা করেছেন জননেত্রী শেখ হাসিনা : শাহরিয়ার আলম

185

বাঘা : পররাষ্ট্র প্রতিমন্ত্রী ও চারঘাট-বাঘার সাংসদ শাহরিয়ার আলম বলেন, আমাদের দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করেছেন জননেত্রী শেখ হাসিনা। আমরা কারো জন্য অন্যায় ভাবে তদবির করিনা। বিশ্বের অনেক রাষ্ট্র আছে যেখানকার রাজা-বাদশারা বিশেষ চেয়ারে বসেন। কিন্তু আমাদের দেশের প্রধানমন্ত্রী তিনি এগুলো পছন্দ করেন না। বৃহস্পতিবার সকালে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে বাঘা উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন এর শুভ উদ্বোধন এবং জাতীয় যুব দিবস উপলক্ষে আয়োজিত মঞ্চে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সকাল সাড়ে ১১ টায় বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজার সভাপতিত্বে আয়োজিত সভায় তিনি আরো বলেন, আমরা ছোট বেলায় পড়েছি অধিক জনসংখ্যা অভিশাফ। এ কথা মোটেও ঠিক নয়, এটি আল্লাহ প্রদত্ব। বিশ্বে এখনও অনেক দেশ রয়েছে যারা সন্তানের জন্য লালায়িত। আমাদের সরকারের মাননীয় প্রধানমন্ত্রী ১৬ কোটি মানুষকে সম্পদে পরিণত করেছেন। এখন বিশ্ব কথা বলে শেখ হাসিনার ভাষায়। তারা জানে শেখ হাসিনা যে সকল উদ্যোগ নেন তা শফল করে ছাড়েন।

তিনি বলেন, বাঘায় শতভাগ বিদ্যুতায়ন হয়েছে এ জন্য আমি কৃতঙ্গ জানায় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে। এটা যে কতবড় মাইল ফলক তা এখন বোঝানো যাবেনা। এর উদাহরণ হিসাবে তিনি বলেন, বর্তমানে যারা প্রতিষ্ঠিত তাদের অনেকে হারকেন কিংবা কুপের আলোয় লেখাপড়া করে। তাহলে আজকের প্রজন্ম যারা বিদ্যুতের আলোয় লেখাপড়া করছে তাদের ভবিষ্যতে কোথায় গিয়ে দাড়াবে সেটা সময় মতো দেখতে পাবেন।

মন্ত্রী জাতীয় যুব দিবস উপলক্ষে বলেন, যুবকরা হলো যে কোন দেশের অর্থনীতির মূল চালিকা শক্তি। যে দেশের যুবকরা যত পরিশ্রমী সেই দেশ তত উন্নত। একজন যুবক চাইলে যুব উন্নয়ন থেকে ঋণ নিয়ে সাবলম্বী হতে পারে। এ জন্য প্রয়োজন ইচ্ছে শক্তি ও মনোবল। যার মনোবল আছে সেই জীবনে পরিপূর্ণ হয়েছেন।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বাঘা পল্লী বিদ্যুৎ অফিসের এজিএম শাহিনুর আলম মৃধা, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা শাখাওয়াত হোসেন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাক্ষ নছিম উদ্দিন, আওয়ামী লীগ নেতা মাসুদ রানা তিলু, যুব উন্নয়ন থেকে সাবলম্বী হামিদুল হক, শান্তা আক্তার ও জামিল হোসেন ।

উপস্থিত ছিলেন বাঘা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, বাঘা পৌরসভার প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টু, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ওয়াহেদ সাদিক কবির, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মামুন হোসেন ও আওয়ামী লীগ নেতা কামাল হোসেনসহ বিভিন্ন সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। উক্ত সভায় উপজেলা যুব উন্নয়ন থেকে প্রাপ্ত ঋণে ১০ জন সাবলম্বীর হাতে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক প্রাপ্ত বিশেষ উপহার এবং ১৫ জন নতুন আত্মকর্মীকে ৫০ থেকে ৭০ হাজার টাকা পর্যন্ত ঋণ প্রদান করা হয়।

পরে পররাষ্ট্র প্রতিমন্ত্রী উপজেলার বলিহার গ্রামে ১৫ জন ক্ষুদ্র নি-গোষ্ঠিদের জন্য বরাদ্দ নতুন ঘরের (ফলক) শুভ উদ্বোধন করেন। সেখানে তিনি বলেন, আজকে যে সম্প্রদায়ের মাঝে দাড়িয়ে আমি কথা বলছি তাদেরকে অনেকেই তাচ্ছিল করে কিংবা দূরে সরিয়ে রাখতে চাই। এটা আপনারা কেও করবেন না। আপনারা এ সমস্ত মানুষ গুলোকে পারলে সমাজের মূল শ্রতোধারায় নিয়ে আসবেন। এই সম্প্রদায়ের মধ্যে যতি কেও মেধাবী থাকে তাহলে প্রয়োজনে তার চাকরির ব্যবস্থা করবেন।

সবশেষে মন্ত্রী বাঘা উচ্চ বিদ্যালয় মাঠে নৌকা কাপ ফুটবল টুর্নামেন্ট ২০১৮ এর শুভ উদ্বোধন এবং মীরগঞ্জ উচ্চ বিদালয়ে চারতলা বিশিষ্ঠ একাডেমিক ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করেন।

SHARE