বঙ্গভবনে ইসি সদস্যরা

171

গণধ্বনি প্রতিদিন ডেস্ক : রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করতে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে. এম. নুরুল হুদার নেতৃত্বে বঙ্গভবনে পৌঁছেছেন চার কমিশনার ও একজন সচিব।

বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টার দিকে বঙ্গভবনে প্রবেশ করেন তারা।

সিইসির সঙ্গে রয়েছেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, রফিকুল ইসলাম, কবিতা খানম ও শাহাদাত হোসেন চৌধুরী। এছাড়া ইসি সচিব হেলালুদ্দীন আহমদও সঙ্গে রয়েছেন।

একজন নির্বাচন কমিশনার বলেন, এটি সৌজন্য সাক্ষাৎ। সাক্ষাতে রাষ্ট্রপতিকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিলের বিষয়ে নিজেদের প্রস্তুতি সম্পর্কে জানানো হবে।

ইসি সূত্র মতে, রেওয়াজ অনুযায়ী তফসিলের আগে নির্বাচন কমিশন রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাত করে। সর্বশেষ দশম জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার আগে কাজী রকিবউদ্দীন আহমদ কমিশন রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাত করেছিল। ২০১৪ সালের ২৫ নভেম্বর দশম সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার আগে ১৯ নভেম্বর বঙ্গভবনে এই সাক্ষাত অনুষ্ঠিত হয়।

রাষ্ট্রপতির সঙ্গে বুধবারের সাক্ষাতের পর আগামী শনি ও রোববার কমিশন সভা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এতে তফসিল চূড়ান্ত করার পরে ঘোষণা করা হবে। তার আগে জাতির উদ্দেশ্যে সিইসির ভাষণ বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতারে রেকর্ডিং করা হতে পারে। জাতির উদ্দেশ্যে ভাষণের মাধ্যমে একাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করবেন তিনি।

SHARE