উৎসবমুখর পরিবেশে অ্যাডভোকেট বার সমিতির ভোট

31

স্টাফ রিপোর্টার: শান্তিপূর্ণ ও উৎসব মুখর পরিবেশের মধ্য দিয়ে গতকাল বৃহস্পতিবার রাজশাহী অ্যাডভোকেট বার সমিতির বার্ষিক নির্বাচন সম্পন্ন হয়েছে। সকাল ৯ টা থেকে বেলা ১ টা পর্যন্ত এবং ১ টা থেকে ২ টা পর্যন্ত ১ ঘণ্টার বিরতি শেষে বিকাল ৫ টা পর্যন্ত ভোট গ্রহণ করা হয়।
নির্বাচনে ৬০৩ জন ভোটারের মধ্যে ৫৫৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। ভোট গ্রহণের জন্য ১ নং বার ভবনের দ্বিতীয় তলায় ২০টি বুথ স্থাপন করা হয়। নির্বাচনে ২১ পদের বিপরীতে পৃথক দুটি প্যানেলে ৪২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। প্রতিদ্বন্দ্বি দুই প্যানেলের একটির নেতৃত্বে রয়েছেন সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনীত আবু বাকার-বজলে তৌহিদ আল হাসান বাবলা এবং অপরটির নেতৃত্বে আছেন জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ মনোনীত মোজাম্মেল হক-পারভেজ তৌফিক জাহেদী প্যানেল।
ভোটকে ঘিরে আইনজীবীদের মধ্যে সকাল থেকেই উচ্ছ্বাস উদ্দীপনা ছড়িয়ে পড়ে। লম্বা লাইনে দাঁড়িয়ে ভোটাররা শৃঙ্খলার সাথে ভোট প্রদান করেন। সকালের দিকে ভোট দিতে আসেন রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ফজলে হোসেন বাদশা। ভোট প্রদান শেষে তিনি আইনজীবীদের সাথে বেশ কিছু সময় কাটান।
এতে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ মনোনীত মোজাম্মেল হক-পারভেজ তৌফিক জাহেদী প্যানেল ২১টি পদের মধ্যে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১৬টি পদে বেসরকারীভাবে জয়লাভ করেছেন।
আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনীত আবু বাকার-বজলে তৌহিদ আল হাসান বাবলা প্যানেল থেকে সহসভাপতি ও যুগ্ম সাধারণ সম্পাদক(কল্যাণ তহবিল) সহ ৫টি পদে বেসরকারীভাবে জয়লাভ করেছেন।
সভাপতি পদে নির্বাচিত হয়েছেন মোজাম্মেল হক-২, তাঁর প্রাপ্ত ভোট ২৭৬। নিকটতম প্রতিদ্বন্দ্বী আবু বাকার পেয়েছেন ২৬৭ ভোট। সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন পারভেজ তৌফিক জাহেদী, তাঁর ভোট ৩০৯। নিকটতম প্রতিদ্বন্দ্বি বজলে তৌহিদ আল হাসান বাবলা পেয়েছেন ২৩১ ভোট।
নির্বাচিত অন্যরা হলেন- সহসভাপতি পদে একেএম মিজানুর রহমান, মাহাবুবুল ইসলাম ও অসিত কুমার স্যানাল, যুগ্ম সাধারণ সম্পাদক (সাধারণ) পদে আতিকুর রহমান ইতি, যুগ্ম সাধারণ সম্পাদক (কল্যাণ তহবিল) পদে শাজেমান আলী,হিসাব সম্পাদক সেলিম রেজা মাসুম, লাইব্রেরী সম্পাদক রিয়াজ উদ্দিন, সম্পাদক অডিট অজিমুশসান উজ্জ্বল, সম্পাদক প্রেস এন্ড ইফরমেশন হাসিবুল ইসলাম কচি ও সম্পাদক ম্যাগাজিন এন্ড কালচার রজব আলী।দ
সদস্যরা হলেন- এরশাদ আলী ঈশা, আফতাবুর রহমান, মোজাম্মেল হক-৩, রাকিবুল ইসলঅম রাকিব, সিফাত জেরিন তুলি, সেকেন্দার আলী, আব্দুল বারী,আহসান হাবিব রঞ্জু ও সুমা খাতুন। এদিকে ভোটকে ঘিরে দিন ভর আদালত পাড়া ছিল সরগরম। নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন শেখ মো: জাহাঙ্গীর আলম সেলিম এবং নির্বাচন কমিশনের অপর দুই সদস্য আব্দুস সালাম ও শামীম হায়দার দারা। ভোট গ্রহণ শেষে গণনা ও বেসরকারি ফলাফল ঘোষণা করা হয়।

SHARE