বঙ্গবন্ধু মিডিয়া ক্রিকেট কার্নিভাল শুরু

89

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে শুরু হয়েছে ‘বঙ্গবন্ধু মিডিয়া ক্রিকেট কার্নিভাল-২০২০’। গতকাল শনিবার সকালে রাজশাহীর জেলা মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে রাজশাহী সাংবাদিক ইউনিয়ন (আরইউজে) এই প্রতিযোগীতা আয়োজন করেছে।

উদ্বোধনীতে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) মহাসচিব শাবান মাহমুদ।

আরইউজে সভাপতি কাজী সাহেদের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন আরইউজে সাধারণ সম্পাদক তানজিমুল হক, টুর্নামেন্ট কমিটির আহ্বায়ক কবীর তুহিন প্রমুখ।

ক্রিকেট কার্নিভালে ছয়টি দল অংশ নিয়েছে। এগুলো হলো- ডায়ানামিক কিং (টিম ওনার শিবলী নোমান), দি গ্রেট লিডার (টিম ওনার কাজী শাহেদ), দি ওয়ারিয়র (টিম ওনার রফিকুল ইসলাম), সুপার হিরো (টিম ওনার শ.ম সাজু), দি লিজেন্ড (টিম ওনার ইউনুস আলী) এবং দি ফাইটার (টিম ওনার আহসান হাবীব)।

প্রতিটি দলে খেলোয়াড় রয়েছে ২০ জন। ৬ দলকে দুই গ্রুপে ভাগ করে লিগ পদ্ধতিতে খেলা হচ্ছে।

সকালে উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয় দি গ্রেট লিডার ও সুপার হিরো। জয় নিয়ে মাঠ ছেড়েছে দি গ্রেট লিডার। দিনের অপর ম্যাচে মুখোমুখি হয়েছিলো দি ফাইটার ও ডাইনামিক কিংস। এই ম্যাচে জয় পেয়েছে ডাইনামিক কিংস।

বঙ্গবন্ধু মিডিয়া ক্রিকেট কার্নিভালের আহ্বায়ক কবীর তুহিন জানান, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে মুজিববর্ষ উদযাপনের অংশ হিসেবে এই আয়োজন। গত ৪ ফেব্রুয়ারি নগরীর একটি রেস্টুরেন্টে খেলোয়াড় নিলাম অনুষ্ঠিত হয়।

উদ্বোধনী দিনের প্রথম খেলায় গ্রেট লিডার ৬ উইকেটে পরাজিত করে সুপার হিরোকে। টস জিতে গ্রেট লিডারের অধিনায়ক আবু সালেহ মোঃ ফাত্তাহ প্রথমে ব্যাট করতে আমন্ত্রন জানান সুপার হিরোকে। নির্ধারিত ২০ ওভারের সুপার হিরো ৫ উইকেট হারিয়ে ১৩৩ রান সংগ্রহ করে। দলের পক্ষে সোহান ৩৬ ও মিলন ২৩ রান করেন। বিপক্ষ দলের ডলার ১৯ রানের বিনিময়ে ৫ উইকেট লাভ করেন।

১৩৪ রানের লক্ষে ব্যাট করতে নেমে গ্রেট লিডার ১৯.২ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৩৬ রান তুলে জয় নিয়ে মাঠ ছাড়ে। দলের পক্ষে বাপ্পি অপরাজিত ৪১ ও রাজিব অপরাজিত ৩৫ রান করেন। বিপক্ষ দলের মাহি ও সোহেল ১টি করে উইকেট নেয়। খেলা শেষে ম্যান অফ দ্যা ম্যাচ ডলারের হাতে ট্রফি তুলে দেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে প্রক্টোর অধ্যাপক লুৎফর রহমান। দলের সাবেক ক্রিকেটার আশরাফুল ইসলাম রানা।
দিনের অপর খেলায় ডায়ানামিক কিং ৬ উইকেট পরাজিত করে দ্যা ফাইটারকে। টস জিতে ডায়নামিক কিং এর অধিনায়ক বল করার সিদ্ধান্ত নেয়। এবং নিদ্ধারিত ২০ ওভারের ৭ উইকেট হারিয়ে ১২২ রান করে দ্যা ফাইটার। দলের পক্ষে অপু ২৭ ও সুমন ১৭ রান করেন।
বিপক্ষ দলের রানা ৪ রানে ২ ও আশিক ২৭ রানে ১ উইকেট নেয়। ১২৩ রানের লক্ষে ব্যাট করতে নেমে সহজে ১৮ ওভারের ৪ উইকেট হারিয়ে ১২৫ রান তুলে নেয় ডায়নামিক কিং। দলের পক্ষে আযম অপরাজিত ৪১ ও আশিক ১৯ রান করেন।
বিপক্ষ দলের রাজু ২৯ ও সৌরভ ১৮ রানে ১টি করে উইকেট লাভ করেন। খেলা শেষে ম্যান অফ দ্যা ম্যাচ আযমের হাতে ট্রফি তুলে দেন রাজশাহী দলের সাবেক ক্রিকেটার আশরাফুল ইসলাম রানা।

SHARE