রাজশাহীতে পরিবহন ধর্মঘটে ভোগান্তি, সংঘর্ষ

141

স্টাফ রিপোর্টার : সংসদে সদ্য পাস হওয়া ‘সড়ক পরিবহন আইন ২০১৮’-এর ধারা সংশোধনসহ আট দফা দাবি আদায়ে রোববার সকাল ৬টা থেকে সারা দেশের মত রাজশাহীতেও চলছে ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘট। সকাল থেকে মহাসড়কে দেখা যায়নি দূর পাল্লার যান ছেড়ে যেতে। এতে যাত্রীরা পড়েছেন চরম দুর্ভোগে। তবে ট্রাক শ্রমিকদের সঙ্গে বাস চালকদের দফায় দফা সংঘর্ষের ঘটনা ঘটেছে।

রোববার সকালে রাজশাহীর শিরোইল এলাকায় অবস্থিত ঢাকা বাস টার্মিনালের কাউন্টারগুলো বন্ধ দেখা গেছে। লোকাল বাসগুলো দেখা গেছে রাস্তার পাশে থেমে থাকতে। তবে দু’একটি বাস রাজশাহী পৌঁছানোর সময় হামলার শিকার হয় ট্রাক শ্রমিকদের। এতে বাস শ্রমিকদের সঙ্গে ট্রাক শ্রমিকদের দফায় দফায় সংঘর্ষ হয়েছে। সকাল সাড়ে ১০টার দিকে নগরীর নওদাপাড়া আম চত্বর এলাকায় অন্তর পরিবহন নামের একটি বাস থামিয়ে এর চালক সাদ্দাম হোসেনকে বেদম মারধর করেন ট্রাক শ্রমিকরা। এর জের ধরে নগরীর শিরোইল এলাকায় বাস চালকরা একত্রিত হয়ে কয়েকটি ট্রাক ভাংচুরের চেষ্টা ও চালককে মারধর করেন। অন্যদিকে এই খবর নওদাপাড়া এলাকায় ছড়ালে আবারো ট্রাক শ্রমিকরা কয়েকজন বাস চালককে মারধর করেন।

অন্তুর পরিবহনের চালক সাদ্দাম হোসেন জানান, তিনি রোববার সকালে বাস নিয়ে ফেরার পথে তাকে মারধর করে ট্রাক শ্রমিকরা। পরে তিনি শিরোইল টার্মিনালে এসে চালকদের নিয়ে ট্রাক চালকদের মারধর করেছেন।

এদিকে দূরপাল্লার বাস চলাচল বন্ধ হওয়ায় যাত্রীদের চরম ভোগান্তি নেমে আসে। জরুরি প্রয়োজনে তারা অতিরিক্ত ভাড়ায় অটোরিকশা ও সিএনজি অটোরিকশায় চলাচলের চেষ্টা করেন।

SHARE