রাজশাহী সুগার মিলে মতবিনিময় সভা অনুষ্ঠিত

151

স্টাফ রিপোর্টার : রাজশাহী সুগার মিল চত্বরে চাষিদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার দুপুরে আখ রোপণ, ফলন বৃদ্ধি ও মিলে আখ সরবরাহ নিশ্চিতের লক্ষে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
রাজশাহী সুগার মিল্স লিমিডেটের আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশনের চেয়ারম্যান একেএম দেলোয়ার হোসেন। রাজশাহী সুগার মিল্স লিমিডেটের ব্যবস্থাপনা পরিচালক আশফাকুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন বিএসএফআইসি (ইক্ষু উৎপাদন ও গবেষণা) ঢাকা পরিচালক প্রকৌশলী হারেছ আলী, বিএসএফআইসি (উৎপাদন ও প্রকৌশলী) ঢাকা পরিচালক প্রকৌশলী মোশাররফ হোসেন, জয়পুরহাট চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক গোলাম মোস্তফা, নর্থ বেঙ্গল চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক মিজানুর রহমান ও পাবনা চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক গোলাম ফারুক ।
সভায় বক্তব্য দেন, চাষি কল্যাণ সমিতির সভাপতি ইয়াসিন আলী, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রতন, চিনিকল সিবিএ সভাপতি আফাজ উদ্দিন, সাধারণ সম্পাদক আবু বাক্কার সিদ্দিক, চাষি ও নিমপাড়া ইউনিয়নের চেয়ারম্যান মনিরুজ্জামান, চাষি মুসফিকুর রহমান, ইলিয়াস আলী প্রমুখ।
জানা গেছে, এবারে এক লাখ ২০ হাজার মেট্রিক টন আখ মাড়াইয়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। গতবছর আখ মাড়াইয়ের লক্ষ্যমাত্রা ছিল ৭০ হাজার মেট্রিক টন। কিন্তু মাড়াই হয়েছিল ৯৩ হাজার মেট্রিক টন। গত বছর প্রতিমণ (৪০ কেজি) আখের মিলগেটে দর ছিল ১৪০ টাকা। সভায় চাষিরা মিলগেটে প্রতিমণ (৪০ কেজি) আখের দর ১৭৫ টাকা দাবি করেন।

SHARE