এমপি বাদশার হুমকিদাতা গ্রেফতার না হলে রাজশাহী অচলের হুমকি

21

স্টাফ রিপোর্টার : রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশাকে প্রাণনাশের হুমকিদাতাকে দ্রুত গ্রেফতারের দাবি জানানো হয়েছে। অভিযোগ উঠেছে, হুমকিদাতা বর্তমানে প্রকাশ্যে ঘুরে বেড়ালেও পুলিশ তাকে গ্রেফতার করছে না। তাই তাকে গ্রেফতারের দাবিতে মঙ্গলবার (১৪ জানুয়ারি) মানববন্ধন কর্মসূচি পালন করেছে রাজশাহীর অর্ধশত সংগঠনের নেতাকর্মী।

এদিন বেলা সাড়ে ১১টা থেকে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। মহানগরের সাহেব বাজার জিরো পয়েন্টে অনুষ্ঠিত এ মানববন্ধন চলাকালে বিক্ষোভ সমাবেশও করেন বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা।

বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন রাজশাহী মহিলা পরিষদের সভাপতি কল্পনা রায়। সমাবেশ পরিচালনা করেন সমাজসেবক মঞ্জুর মোর্শেদ চুন্না।

সমাবেশে রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদ সভাপতি লিয়াকত আলী বলেন, হুমকিদাতা কয়েকদিন আগেই শত শত পুলিশের মধ্যে সিটি করপোরেশনের একটা অনুষ্ঠানে ছিলেন। বিভিন্ন গণমাধ্যমে তার ছবি প্রকাশ হয়েছে। অথচ পুলিশ নাকি তাকে খুঁজে পাচ্ছে না। এটা মেনে নেওয়া যায় না। সংসদ সদস্যকে হুমকি দেওয়া সেই ব্যক্তি কী তাহলে প্রশাসনের চেয়েও ক্ষমতাধর হয়ে গেছেন, প্রশ্ন রাখেন তিনি।

সমাবেশে হুমকিদাতাকে ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতারের দাবি জানিয়ে বক্তারা বলেন, একজন সংসদ সদস্যকে হুমকিদাতা প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে। এটা রাজশাহীবাসীর জন্য লজ্জার। কারণ একজন সংসদ সদস্যকে প্রাণনাশের হুমকিদাতা যদি প্রকাশ্যে ঘুরে বেড়ায় তাহলে সাধারণ মানুষের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠতেই পারে। তাই হুমকিদাতা গ্রেফতার না হলে কঠোর আন্দোলন কর্মসূচি ঘোষণা করা হবে। আর এরমধ্যে দিয়ে রাজশাহীকে অচল করে দেওয়া হবে বলেও হুঁশিয়ারি উচ্চারণ করা হয়।

এর আগে গত ২২ ডিসেম্বর রাজশাহী মহানগরের গাঙপাড়া খালের পাড়ের বস্তি উচ্ছেদ শুরু করে পানি উন্নয়ন বোর্ড। কিন্তু মানবিক কারণে শীতের মধ্যে উচ্ছেদ না করার জন্য ঘটনাস্থলে উপস্থিত হয়ে উচ্ছেদকারীদের অনুরোধ করেন সংসদ সদস্য (এমপি) ফজলে হোসেন বাদশা। এসময় তিনি সেখানেই অবস্থান করছিলেন।

এক পর্যায়ে সাম্যবাদী দলের বহিষ্কৃত নেতা মাসুদ রানা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশাকে ফোন করেন। তিনি ঘটনাস্থল থেকে সংসদ সদস্যকে সরে যেতে বলেন। তা না হলে ‘প্রাণ থাকবে না’ বলে হুমকি দেন।

SHARE