রাজশাহী বোর্ডে উদ্ভাবনী কর্মপরিকল্পনা প্রণয়ন বিষয়ক কর্মশালা

47

স্টাফ রিপোর্টার: রাজশাহী শিক্ষা বোর্ডের উদ্যোগে এক কর্মপরিকল্পনা বিষয়ক এক কর্মশালা বোর্ড অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়।  সোমবার বেলা ১১ টায় আয়োজিত উক্ত কর্মশালায় সভাপতিত্ব করেন রাজশাহী শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. মোহা. মোকবুল হোসেন।
কর্মশালায় উপস্থিত ছিলেন রাজশাহী শিক্ষা বোর্ডের আওতাধীন সকল সরকারি কলেজের অধ্যক্ষবৃন্দ এবং বোর্ডের সচিব ড. মোয়াজ্জেম হোসেন, পরীক্ষা নিয়ন্ত্রক আরিফুল ইসলাম, কলেজ পরিদর্শক হাবিবুর রহমান, উপ-পরিচালক (হি: ও নি:) বাদশা হোসেন, সিনিয়র সিষ্টেম এনালিষ্ট প্রকৌশলী শফিকুল ইসলাম, প্রধান মূল্যায়ন অফিসার এস.এম. গোলাম আজম, অফিসার কল্যাণ সমিতির সভাপতি মুঞ্জুর রহমান খান, অফিসার কল্যাণ সমিতির সহ-সভাপতি লিটন সরকার, শিক্ষা বোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রকবৃন্দ, প্রোগ্রামার এবং গণসংযোগ কর্মকর্তা সুলতানা শামীমা আক্তার।
কর্মশালায় সরকারি কলেজের অধ্যক্ষবৃন্দ তাদের মতামত ব্যক্ত করেন। সরকারি আযিযুল হক কলেজের ক্লাস চালু হয়েছে। সরকারি মুজিবর রহমান মহিলা ডিগ্রী কলেজের সহযোগী অধ্যাপক দেব দুলাল দাস জানান, তাদের কলেজে প্রিন্সিপাল অ্যাওয়ার্ড প্রদান শুরু হয়েছে। শিক্ষার্থীর শিক্ষা, উপস্থিতি ও কো-অ্যাকটিভ কার্যμমের মাধ্যম এই অ্যাওওয়ার্ড প্রদান করা হয়। এই কলেজে শুদ্ধ সুরে জাতীয় সংগীত পরিবেশন করা হয়। তিনি রাজশাহী শিক্ষাবোর্ডের ই-ট্রান্সফার কার্যμমের ভূয়সী প্রশংসা করেন।
অনুষ্ঠানে সভাপতি বলেন, জনগণ যেন সেবা পায় সে জন্য সরকার সারাদেশ ব্যাপি ইনোভেশন কার্যμম করার জন্য পদক্ষেপ গ্রহণ করেছেন। ইনোভেশনের প্রকল্পের লক্ষ্য হচ্ছে সেবা। সরকারের লক্ষ্য ও আইডিয়া হচ্ছে চিন্তামুক্ত একটা কাজের পরেও আরো ১০টা কাজ করার কথা চিন্তা করতে হবে। তিনি জনগণের কাজগুলো সহজে এবং দ্রæত সমাধা করতে উদ্ভাবনী চিন্তা করার জন্য অধ্যক্ষগণকে অনুরোধ করেন। তিনি বলেন টেকসই উন্নয়নকে সফল করতে হবে উদ্ভাবণী কর্মপরিকল্পনার মাধ্য̈মে। শিক্ষা পরিবারের ইনোভেশন আইডিয়া গুলোকে সম^ন্বিত করার বিষয়ে তাগিদ দেন। তিনি প্রত্যে̈ক কলেজে তথ্য বাতায়ন খোলার বিষয়ে বলেন। রাজশাহী শিক্ষা বোর্ডে ডকুমেন্টারী কাজ শুরু হয়েছে। তিনি প্রত্যেক প্রতিষ্ঠানকে ডকুমেন্টারী কাজ করার উৎসাহ প্রদান করেন

SHARE