রাজশাহী অঞ্চলে মুজিববর্ষের ক্ষণগণনা ও বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

18

অনলাইন ডেস্ক : রাজশাহী অঞ্চলে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস ও মুজিববর্ষের ক্ষণগণনা উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। প্রতিনিধিদের পাঠানো খবর:
মোহনপুর প্রতিনিধি
মোহনপুরে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। এসময় উপস্থিত ছিলেন এসময় উপস্থিত ছিলেন সাংসদ আয়েনউদ্দিন, মোহনপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আবদুস সালাম, সহ সভাপতি রুস্তম আলী প্রামাণিক, যুগ্ম সাধারণ সম্পাদক পৌর মেয়র শহিদুজ্জামান শহিদ সাংগঠনিক সম্পাদক মেহেবুব হাসান রাসেল প্রমুখ। গতকাল শুক্রবার বিকেলে র‌্যালিটি রাজশাহী নওগাঁ মহাসড়ক প্রদক্ষিণ করে।
গতকাল শুক্রবার বিকেলে র‌্যালিটি রাজশাহী নওগাঁম মহাসড়ক প্রদক্ষিণ করে।
তানোর প্রতিনিধি
ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস ও মুজিব বর্ষ উদযাপন উপলক্ষে রাজশাহীর তানোরে ক্ষণগণনা উৎসব, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়েছে।
গতকাল শুক্রবার বিকেলে উপজেলা চত্বরে তানোর উপজেলা প্রসাশনের আয়োজনে উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি উপস্থিত ছিলেন (তানোর গোদাগাড়ী) আসনের ওমর ফারুক চৌধুরী।
বিশেষ অতিথি ছিলেন তানোর উপজেলার চেয়ারম্যান ও থানা যুবলীগের লুৎফর হায়দার রশীদ (ময়না), তানোর থানা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি খাদেমুলনবী বাবু চৌধুরী, সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুন।
এছাড়াও উপস্থিত ছিলেন তানোর থানার অফিসার ইনচার্জ(ওসি) রাকিবুল হাসান, চাঁন্দুড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও চেয়ারম্যান মজিবুর রহমান, পাঁচন্দর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও চেয়ারম্যান আবদুল মতিন, সাধারণ সম্পাদক বিজেন সরকার,বাধাইড় ইউনিয়নের আওয়ামী লীগের সাধারণ সম্পাদ ও চেয়ারম্যান আতাউর রহমান, তালন্দ ইউনিয়নের চেয়ারম্যান আবুল কাসেমসহ উপজেলা প্রশাসনের নেতৃবৃন্দ।
বাঘা প্রতিনিধি
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদ্যাপন ও ক্ষণগণনা যন্ত্র স্থাপনের উদ্বোধন এবং স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে রাজশাহীর বাঘায় হাজারো মানুষের আলোক বর্তিকা বরণ করেন। গতকাল গতকাল শুক্রবার বিকেল সাড়ে ৪টায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা চত্বরে বঙ্গবন্ধুর এই আলোক বর্তিকা বরণ করে নেয়া হয়।
দিবসটি উপলক্ষে শুরুতেই স্থানীয় শিল্পীদের গান ও গম্ভীরা পরিবেশিত হয়। পরে বিকেল ৪টায় প্রজেক্টরের মাধ্যমে হাজারো মানুষ বঙ্গবন্ধুর আলোক বর্তিকা বরণ করে নেন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আ’লীগের যুগ্ম সম্পাদক অ্যাড. লায়েব উদ্দীন লাভলু, উপজেলা নির্বাহী অফিসার শাহিন রেজা, সহকারি কমিশনার (ভূমি) আলপনা ইয়াসমিন, বাঘা উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, যুগ্ম সম্পাদক অধ্যক্ষ নছিম উদ্দীন, সিরাজুল ইসলাম মন্টু, মুজিবুর রহমান, সাংগঠনিক সম্পাদক ওয়াহেদ সাদিক কবির, আড়ানী পৌর মেয়র মুক্তার আলী, বাঘা পৌরসভার প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টু, বাঘা থানার ওসি নজরুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য পরিবাবার পরিকল্পনা কর্মকর্তা আক্তারুজ্জামান, জেলা পরিষদের সদস্য নুর মোহাম্মদ তুফান, বাঘা পৌর আ.লীগের সভাপতি আবদুল কুদ্দুস সরকার, আড়ানী পৌর আ.লীগের সভাপতি শহীদুজ্জামান শাহীদ, উপজেলা যুবলীগের সভাপতি কামরুজ্জামান নিপন, উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ড আব্দুল খালেক, উপজেলা ভাইস চেয়ারম্যান ও যুবলীগের সাধারণ সম্পাদক মোকাদ্দেস আলী, রিজিয়া আজিজ সরকার, আ’লীগ নেতা মাসুদ রানা তিলু, কামাল হোসেন, মামুন হোসেন, চেয়ারম্যান আজিজুল আযম, শফিকুর রহমান, রবিউল ইসলাম, ফিরোজ আহম্মেদ রঞ্জু, সাইফুল ইসলাম, মেরাজুল ইসলাম মেরাজ, রফিকুল ইসলাম, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি সুজিত কুমার পান্ডেসহ উপজেলার প্রতিটি ইউনিয়ন ও পৌর আ’লীগের অঙ্গ সংগঠনের নেতাকর্মীবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, সহকারি শিক্ষক এবং উপজেলা প্রশাসের সরকারি কর্মকর্তা ও কর্মচারী।
উল্লেখ্য, পাকিস্তানের কারাগার থেকে মুক্ত হয়ে ১৯৭২ সালের ১০ জানুয়ারি স্বাধীন দেশে ফেরেন বঙ্গবন্ধু। ঐতিহাসিক এই দিনটিতেই মুজিববর্ষের ক্ষণগণনা শুরু সিদ্ধান্ত নেয় মাননীয় প্রধানমন্ত্রী।
চারঘাট প্রতিনিধি
বাংলাদেশের সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস ও মুজিববর্ষের ক্ষণগণনার উদ্বোধনী পাীলত হয়েছে। গতকাল শুক্রবার বিকেলে উপজেলা পরিষদ চত্বরে জাতীয় প্যারেড স্কয়ারে ক্ষণগণনার উদ্বোধনী ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ নাজমুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান ফকরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান গোলাম কিবরিয়া বিল্পব, ভাইস চেয়ারম্যান তাজমিরা খাতুন, উপজেলা সহকারী কমিশনার ভূমি আনিসুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন, মুক্তিযোদ্ধা কমান্ডার মিজানুর রহমান, উপজেলা সহকারী মাধ্যমিক কর্মকর্তা মহিদুল ইসলাম, চারঘাট মডেল থানার অফিসার ইনচার্জ সমিত কুমার কুন্ডুসহ সরকারি কর্মকর্তা, সাংবাদিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সন্ধ্যায় একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।
গোদাগাড়ী প্রতিনিধি
রাজশাহীর গোদাগাড়ীতে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস ও মুজিববর্ষের ক্ষণগণনা উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। গতকাল শুক্রবার বিকেল ৩ টায় কেন্দ্রীয় শহীদ মিনারে উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল ইসলাম সরকারের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর আলম। বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান আবদুল মালেক, সুফিয়া খাতুন মিলি,সহকারি কমিশনার (ভূমি) ইমরানুল হক, গোদাগাড়ী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(তদন্ত)নিত্যপদ দাস,উপজেলা আওয়ামী লীগ সভাপতি আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক আবদুর রশিদ, পৌর আওয়ামী লীগ সভাপতি অয়েজউদ্দীন বিশ্বাস, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার অশোক কুমার চৌধুরী, মনিরুজ্জামান প্রমূখ। সভাপটি সঞ্চচালনা করেন সাংবাদিক ও শিক্ষক এবিএম কামরুজ্জামান বকুল।
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি
বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে চাঁপাইনবাবগঞ্জে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে। গতকাল শুক্রবার সকালে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। পরে, বাংলাদেশ আওয়ামী লীগ চাঁপাইনবাবগঞ্জ পৌর শাখার আয়োজনে শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ। শেষে. বাংলাদেশ আওয়ামী লীগ চাঁপাইনবাবগঞ্জ পৌর শাখার সভাপতি অধ্যাপক মো. শরিফুল আলমের সভাপতিত্বে বক্তব্য দেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. রুহুল আমিন, জেলা আওয়ামী লীগের ত্রাণ বিষয়ক সম্পাদক আবু সুফিয়ান, জেলা কৃষক লীগ সভাপতি অ্যাড. আবদুস সামাদ বকুল, জেলা স্বাচিপের সভাপতি ডা. গোলাম রাব্বানী, আওয়ামী লীগ নেতা মেসবাহুল সাকের জ্যোতি, জেলা ছাত্র লীগের সভাপতি আরিফুর রেজা ইমন, সাধারণ সম্পাদক ডা. সাঈফ জামান আনন্দ প্রমুখ।
অপরদিকে, দিবসটি উপলক্ষে বিকেলে বাংলাদেশ ছাত্রলীগ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার আয়োজনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয় এবং পরে র‌্যালি বের করা হয়।
অন্যদিকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী (মুজিব বর্ষ) উদযাপন উপলক্ষে প্রেস কনফারেন্সের অনুষি।ঠত হয়েছে। গতকাল শুক্রবার বেলা পৌনে ১১টায় চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসনের উদ্যোগে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে এ কনফারেন্স অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক এজেডএম নূরুল হকের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বক্তব্য দেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) একেএম তাজকির-উজ-জামান, চাঁপাইনবাবগঞ্জ সিটি প্রেসক্লাবের সহ-সভাপতি কামাল সুকরানা, দৈনিক সানশাইনের জেলা প্রতিনিধি মেহেদী হাসান প্রমুখ।
এসময় জেলা প্রশাসক বলেন, মুজিববর্ষকে ঘিরে এ জেলার সৌন্দর্য বৃদ্ধির জন্য নানান পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। আগামী ৩ মাসের মধ্যে এর দৃশ্যমান হবে। দিবসটিকে ঘিরে জেলা প্রশাসকের কার্যালয়ের চত্বরে ক্ষণগননা যন্ত্র স্থাপন করার পাশাপাশি এ চারপাশে দৃষ্টিনন্দনভাবে সাজানো হয়েছে।
তিনি আরো বলেন, বিকেলে মুজিববর্ষের ক্ষণগণনার অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করবে যা জেলার পুরাতন স্টেডিয়ামে বড় পর্দার মাধ্যমে দেখানো হবে। এছাড়া তরুণ প্রজন্মের কাছে বঙ্গবন্ধুর জীবন ও কর্ম উপস্থাপন এবং ক্ষুধা ও দারিদ্রমুক্ত সোনার বাংলা বিনির্মাণে পরিসেবাগুলো তুলে ধরা হবে।
এতে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) দেবেন্দ্র নাথ উরাঁওসহ প্রিন্ট ও ইলেক্ট্রিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।
এছাড়াও দিবসটি উপলক্ষে ফ্রি-মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ ডায়াবেটিক সমিতি চাঁপাইনবাবগঞ্জের সহযোগিতায় ও ইমপালস হাসপাতাল জাহীর আল-আমীন ট্রাস্টের আয়োজনে গতকাল দুপুরে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বাংলাদেশ ডায়াবেটিক সমিতি চাঁপাইনবাবগঞ্জের সভাপতি মো. রুহুল আমীনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন, সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসী।
এসময় তিনি বলেন, সরকার জনগণের দোড়গোড়ায় স্বাস্থ্যসেবা পৌছে দেবার জন্য নানামূখী পরিকল্পনা গ্রহণ করেছেন। সরকারের পাশাপাশি বেসরকারি হাসপাতালগুলো স্বাস্থ্যসেবা নিশ্চিতে এগিয়ে এসেছে। পরে, ফ্রি -ক্যাম্পের উদ্বোধন করেন।
এতে বিশেষ অতিথির বক্তব্য দেন, জেলা প্রশাসক এজেডএম নূরুল হক, সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী, ইমপালস হাসপাতালের পরিচালক প্রফেসর ডা. জাহির আল আমিন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন, বাংলাদেশ ডায়াবেটিক সমিতি চাঁপাইনবাবগঞ্জের পরিচালক ডা. দুরুল হোদা।
গোমস্তাপুর প্রতিনিধি
স্বদেশ প্রত্যাবর্তন দিবসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর ক্ষণগণনার উদ্বোধনের আয়োজন করা হয়। এ উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলার স্মৃতিস্তম্ভে জাতীয় অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাবেক সংসদ সদস্য জিয়াউর রহমান ও গোলাম মোস্তফা বিশ্বাস, উপজেলা পরিষদের চেয়ারম্যান হুমায়ুন রেজা, উপজেলা নির্বাহী অফিসার মিজানুর রহমান, গোমস্তাপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জাহিদুর রহমান, গোমস্তাপুর থানার ওসি (তদন্ত) শামীম হোসেন, ভাইস চেয়ারম্যান হাসানুজ্জামান নুহু, ভাইস চেয়ারম্যান মাহফুজা খাতুন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মামুনুর রশিদ। এছাড়া সাকলে গোমস্তাপুর উপজেলা আওয়ামী লীগের কলোনী মোড়স্থ দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মামুনুর রশিদ ও রহনপুর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বিশ্বাসসহ অন্যান্য নেতৃবৃন্দ। অন্যদিকে রহনপুর বেগম কাচারী প্রাঙ্গণে ‘আমরা বঙ্গবন্ধুকে ভালবাসি’ শিশু-কিশোর সংগঠনের আয়োজনে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর নানা কর্মসূচি পালন করা হয়। এসময় উপস্থিত ছিলেন সাবেক সংসদ সদস্য জিয়াউর রহমানসহ অন্যান্য নেতৃবৃন্দ।
শিবগঞ্জ প্রতিনিধি
বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস ও মুজিববর্ষের ক্ষণগণনা উপলক্ষে শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগ ও সকল সহযোগি সংগঠনের উদ্যোগে গণর‌্যালি অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার বিকেল সাড়ে ৩টায় শিবগঞ্জ কারবালা মোড় থেকে একটি গণর‌্যালি বের হয়ে পৌর এলাকার প্রধান প্রধান সড়ক ও উপজেলা পরিষদ চত্বর প্রদক্ষিণ শেষে শিবগঞ্জ সরকারি মডেল হাই স্কুলে গিয়ে শেষ হয়। র‌্যালিতে নেতৃত্ব দেন চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিনের আহমেদ শিমুল। এ সময় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আতাউর রহমান, শিবগঞ্জ পৌরসভার মেয়র কারিবুল হক রাজিন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গোলাম কিবরিয়া, ভাইস চেয়ারম্যান শিউলি বেগম, উপজেলা যুবলীগের সভাপতি প্রভাষক রফিকুল ইসলামসহ স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ-ছাত্রলীগসহ এর সহযোগি সংগঠনের নেতৃবৃন্দরা র‌্যালিতে অংশ নেয়। এছাড়াও উপজেলার ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভার আওয়ামী লীগ ও সকল সহযোগি সংগঠনের শত শত নেতাকর্মী অংশ নেন।
মান্দা প্রতিনিধি
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্ত ও জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা উপলক্ষে নওগাঁর মান্দায় শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এছাড়া বঙ্গবন্ধুর মুর‌্যাল নিয়ে জেলা প্রশাসনের বর্ণাঢ্য একটি শোভাযাত্রাকে অভ্যর্থনা দেয়া হয়েছে মান্দা ফেরিঘাটের চৌরাস্তার মোড়ে। অভ্যর্থনা অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারি, উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, মুক্তিযোদ্ধাগণসহ বিভিন্ন পেশাজীবী সংগঠন অংশগ্রহণ করে।
এ উপলক্ষে ফেরিঘাট চৌরাস্তার মোড়ে উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) এসএম হাবিবুল হাসানের সভাপতিত্বে ও উপসহকারী কৃষি কর্মকর্তা হাফিজুর রহমানের সঞ্চালনায় আয়োজিত আলোচনা সভায় বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান সরদার জসিম উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোল্লা এমদাদুল হক, ভাইস চেয়ারম্যান গৌতম কুমার মহন্ত ও মাহবুবা সিদ্দিকা রুমা, জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ব্রহানী সুলতান গামা, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ জহুরুল ইসলাম, দপ্তর সম্পাদক অনুপ কুমার মহন্ত, আইন বিষয়ক সম্পাদক মির্জা মাহবুব বাচ্চু, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি সন্ধ্যা রানী, উপজেলা যুবলীগের সাবেক সভাপতি অ্যাড. নাহিদ মোর্শেদ বাবু, যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি মোশাররফ হোসেন, সাংগঠনিক সম্পাদক সাইফুর রহমান, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক নওসাদ আলী প্রমুখ।
দুপুরের পরে ফেরিঘাট থেকে একটি শোভাযাত্রা বের হয়ে উপজেলার প্রসাদপুর বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। অন্যদিকে ডিজিটাল পর্দায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক মুজিববর্ষের ক্ষণগণনা কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করা হয়। সন্ধ্যায় প্রসাদপুর বাজারের চৌরাস্তার মোড়ে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে উপজেলা প্রশাসন।
নওগাঁ প্রতিনিধি
নওগাঁর রাণীনগরে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী (মুজিববর্ষ) উদযাপন এবং ১০ জানুয়ারি ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে এক বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার দুপুরে উপজেলার বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গন থেকে র‌্যালি বের হয়ে উপজেলার প্রধান প্রধান স্থান প্রদক্ষিণ শেষে উপজেলা চত্বরে এসে শেষ হয়। পরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য মো. ইসরাফিল আলম। এছাড়া উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার হোসেন হেলাল, কৃষি কর্মকর্তা কৃষিবিদ শহীদুল ইসলাম, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার অ্যাড. ইসমাইল হোসেন, প্রকৌশলী শাইদুর রহমান মিঞা, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবদুল জলিল, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা জহুরুল হক প্রমুখ। র‌্যালিতে উপজেলার পরিষদের সকল দফতর পৃথক পৃথক ভাবে অংশগ্রহণ করে।

SHARE