‘মাহবুব জামান ভুলু ছিলেন আওয়ামী রাজনীতির বটবৃক্ষ’

275

স্টাফ রিপোর্টার : মাহবুব জামান ভুলু বটবৃক্ষর মত নেতাকর্মীদের ছায়া দিয়ে পাহারা দিয়ে আওয়ামী লীগকে শক্তিশালী অবস্থানে নিয়ে গেছেন। তিনি রাজনৈতিক ত্যাগী নেতা হিসেবে সকলের প্রেরণা হয়ে থাকবেন। মাহবুব জামান ভুলুর স্মরণে আয়োজিত নাগরিক শোকসভায় বক্তারা এ কথা বলেন। গতকাল শুক্রবার সন্ধ্যায় সাহেববাজার জিরোপয়েন্ট প্রেসক্লাব চত্বরে রাজশাহী প্রেসক্লাব ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ এই নাগরিক শোকসভার আয়োজন করে। সভায় গত বৃহস্পতিবার রাতে রাজশাহী প্রেসক্লাবে হামলার নিন্দা জানানো হয় এবং হামলাকারী সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেফতারের দাবি জানানো হয়। সভার শুরুতে প্রয়াত মাহবুব জামান ভুলু ও মহান মুক্তিযুদ্ধে শহিদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। এ সময় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন, জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ উপদেষ্টা ও জাতীয় চারনেতার অন্যতম শহিদ এএইচএম কামারুজ্জামান পরিবারের সদস্য সমাজসেবী শাহীন আকতার রেনী।
রাজশাহী প্রেসক্লাব সভাপতি জননেতা আতাউর রহমানের সন্তান সাইদুর রহমানের সভাপতিত্ব এবং প্রেসক্লাব সাধারণ সম্পাদক আসলাম-উদ-দৌলার সঞ্চালনায় প্রধান আলোচক হিসেবে বক্তব্য দেন, রাজশাহী প্রেসক্লাবের আজীবন সদস্য মুক্তিযোদ্ধা কলামিস্ট প্রশান্ত কুমার সাহা এবং বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, নগর আওয়ামী লীগের সহ-সভাপতি সমাজসেবী নিঘাত পারভিন।
এছাড়া বক্তব্য দেন, রাজশাহী প্রেসক্লাবের সাবেক সভাপতি অ্যাডভোকেট নজরুল ইসলাম খান, জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ সিনিয়র সহ- সভাপতি মুক্তিযোদ্ধা শাহজাহান আলী বরজাহান, রাজশাহী জেলা মহিলা আওয়ামী লীগ সভাপতি মর্জিনা পারভিন, মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি আওয়ামী লীগ নেতা হাবিবুর রহমান বাবু, আওয়ামী লীগ কেন্দ্রীয় অর্থ ও পরিকল্পনা উপ-কমিটির সদস্য জোবায়ের হাসান রুবন, জয় বাংলা পরিষদ আহ্বায়ক শফিকুজ্জামান শফিক ও মহানগর আওয়ামী লীগ নেতা এনামুল হক কলিং।
অন্যদের মাঝে বক্তব্য দেন, রাজশাহী প্রেসক্লাবের সহসভাপতি আবু সালে মো ফাত্তাহ, মেট্রোপলিটন প্রেসক্লাবের যুগ্ম-সাধারণ সম্পাদক রাশেদ রিপন, রাজশাহী প্রেসক্লাবের যুগ্ম-সাধারণ সম্পাদক নূরে ইসলাম মিলন, আরডিএ মার্কেট ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক ফরহাদ মাবুদ হাসান, মহানগর আওয়ামী লীগ নেতা পঙ্কজ দে, সাংবাদিক আবু কাওসার মাখন, আসলাম লিটন প্রমুখ।

SHARE