রেকর্ড জুটির পর সৌম্যর বিদায়

163

অনলাইন ডেস্ক : জিম্বাবুয়ের দেওয়া বড় লক্ষ্য তাড়া করতে নেমে ইনিংসের প্রথম ওভারের লিটনকে হারায় বাংলাদেশ। দলের স্কোরবোর্ডে তখন যোগ হয়নি কোন রান। কিন্তু ইমরুল কায়েস ও সৌম্য সরকারের দুর্দান্ত ব্যাটিংয়ে শুরুর ধাক্কা গায়েই লাগেনি বাংলাদেশের। এরমধ্যে দুর্দান্ত সব শট খেলে সেঞ্চুরি করা সৌম্য সরকার ক্যারিয়ার সেরা ইনিংস খেলে ফিরে যান। তার সঙ্গী থাকা ইমরুল কায়েসও আছেন সেঞ্চুরির পথে। সর্বশেষ খবর পর্যন্ত ৩১ ওভারে ২ উইকেট হারিয়ে ২২০ রান তুলেছে বাংলাদেশ।

লিটনের আউটের পর দুই ব্যাটসম্যান ঝড়ো শুরু করেন। দু’জনে গড়েন ২২০ রানের জুটি। দ্বিতীয় উইকেট জুটিতে এটি বাংলাদেশের সবচেয়ে বড় জুটি। আগে তামিম এবং সাকিবের ২০৭ রান ছিল দ্বিতীয় উইকেটে সবচেয়ে বড় জুটি। চলতি বছরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওই জুটি গড়েন তারা। এছাড়া অল্পের জন্য যে কোন উইকেটে সর্বোচ্চ রানের জুটিটি গড়তে পারেননি তারা। যে কোন উইকেটে বাংলাদেশের সর্বোচ্চ রানের জুটি ২২৪। সাকিব এবং মাহমুদুল্লাহ চ্যাম্পিয়নস ট্রফিতে গড়েন ওই রেকর্ড। সৌম্য সরকার ক্যাট দিয়ে ফিরে যাবার আগে ৯২ বলে খেলেছেন ১১৭ রানের দুর্দান্ত ইনিংস। নয়টি চারের পাশাপাশি ছক্কা হাঁকান ছয়টি। তবে ইমরুল ৯৪ রানে ব্যাট করছেন।

এরপর আগে টস হেরে শুরুতে ব্যাট করে ২৮৬ রান তোলে সফরকারী জিম্বাবুয়ে। জিম্বাবুয়ের হয়ে ১২৯ রানের ক্যারিয়ার সেরা ইনিংস খেলেন শেন উইলিয়ামস। এছাড়া ব্রেন্ডন টেইলর করেন ৭৫ রান। তাদের ব্যাটে ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২৮৬ রান তোলে জিম্বাবুয়ে। জিতলে হলে বাংলাদেশকে করতে হবে ২৮৭ রান।

SHARE